ঢাকা Saturday, 20 April 2024

পুত্রবধূকে বিয়ে, অবশেষে আত্মহত্যা 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 04:08, 26 February 2023

পুত্রবধূকে বিয়ে, অবশেষে আত্মহত্যা 

রাজবাড়ীর পাংশা উপজেলায় পুত্রবধূকে বিয়ে করেছিলেন হামিদুল (৪৩) নামে এক ব্যক্তি। পরে পারিবারিক অশান্তি ও সমাজে নানাভাবে অপমানের জ্বালা সইতে না পেরে ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন তিনি। 

গতকাল শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পুঁইজোর খালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হয় শনিবার (২৫ ফেব্রুয়ারি)।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, দুই বছর আগে হামিদুলের ছেলে নয়নের (১৮) সঙ্গে বালিয়াকান্দি রামদিয়া বারমল্লিকা গ্রামের কাশেম মন্ডলের মেয়ে জাহানারার (২০) পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের দেড় বছরের মাথায় তাদের একটি ছেলে হয়। এরপর কোনো একসময় শ্বশুর হামিদুলের সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন জাহানারা। বিষয়টা জানাজানি হলে পারিবারিকভাবে সমাধানের চেষ্টা চলে।  

গত ১০ ফেব্রুয়ারি স্বামী নয়নকে তালাক দিয়ে ২০ ফেব্রুয়ারি রাজবাড়ী কোর্টে গিয়ে শ্বশুরকে বিয়ে করেন জাহানারা। এ খবর জানাজানি হলে সংসারে শুরু হয় অশান্তি। খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। 

এরপর ২৪ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে হামিদুল নিজ ঘরের আড়ার সঙ্গে রশি পেঁচিয়ে আত্মহত্যা করেন।

বিষয়টা বুঝতে পেরে জাহানারা নিজেও গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালান। তবে তার চেষ্টা সফল হয়নি।

পাংশা থানার ওসি মাসুদুর রহমান জানান, নিহতের লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদেন্তর জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে।