ঢাকা Thursday, 28 March 2024

‘জঙ্গিদের বিরুদ্ধে গোয়েন্দা সংস্থা ও পুলিশ তৎপর আছে’

স্টার সংবাদ

প্রকাশিত: 23:31, 23 February 2023

আপডেট: 23:32, 23 February 2023

‘জঙ্গিদের বিরুদ্ধে গোয়েন্দা সংস্থা ও পুলিশ তৎপর আছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিরা যেখানেই লুকিয়ে থাকুক না কেন কোনো ছাড় দেওয়া হবে না। তাদের আইনের আওতায় আনা হবে। সেজন্য আমাদের গোয়েন্দা সংস্থা ও পুলিশ তৎপর আছে। 

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বরিশাল জেলার মুলাদী থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, শুধু দক্ষিণাঞ্চল নয় সিলেটেও কয়েকজন জঙ্গির নাম এসেছে। আমাদের গোয়েন্দা সংস্থা ও পুলিশ তৎপর। শুধু দক্ষিণাঞ্চলে নয় সারাদেশে তারা যেখানেই থাকুক না কেন আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থা অত্যন্ত দক্ষতার সঙ্গে তাদের বিরুদ্ধে কার্যকর ভূমিকা নিচ্ছে।

আসাদুজ্জামান খান আরও বলেন, নির্বাচনকালীন পুলিশ নির্বাচন কমিশনের (ইসি) আওতাধীন থাকবে। নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে পুলিশ থাকবে। আমি আশা করি নির্বাচন কমিশন যেমন চাইবে, পুলিশ তেমনই জনগণকে সেবা দেবে।

তিনি বলেন, মুলাদি থানার মতো একই ডিজাইনে দেশে ১০১টি থানা তৈরি করা হচ্ছে, এসব থানায় সর্বাধুনিক প্রযুক্তির পাশাপাশি হেল্প ডেস্ক থাকবে। প্রধানমন্ত্রীর নির্দেশে যে আধুনিক পুলিশ বিনির্মাণ হচ্ছে তার সব সুযোগ-সুবিধা এ থানায় থাকবে। এখানে নারী-শিশুসহ সব মানুষের আইনি সেবা নিশ্চিত করা হবে।

পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদেক আবদুল্লাহ, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, পংকজ নাথ, শাহে আলম ও নাসরিন জাহান রতনা আমিন এবং ডিআইজি এইচ এম আক্তারুজ্জামান ও জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন।