ঢাকা Friday, 19 April 2024

সিরাজদিখানে জমি নিয়ে বিরোধে দুই পক্ষের টেঁটাযুদ্ধ, যুবক নিহত

স্টার সংবাদ ডেস্ক

প্রকাশিত: 21:19, 17 February 2023

সিরাজদিখানে জমি নিয়ে বিরোধে দুই পক্ষের টেঁটাযুদ্ধ, যুবক নিহত

ফাইল ছবি

মুন্সিগঞ্জের সিরাজদিখানে জমি নিয়ে বিরোধে দুই পক্ষের টেঁটাযুদ্ধের ঘটনা ঘটেছে। এসময় টেঁটাবিদ্ধ হয়ে শরিফ ওরফে ফালান (২৮) নামে এক যুবকের নিহত হয়েছেন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শরিফ সিরাজদিখান উপজেলার চর গুলগুলিয়া গ্রামের আব্দুল মালেকের ছেলে। তিনি রাজমিস্ত্রীর কাজ করতেন। 

শরিফকে হাসপাতালে নিয়ে আসা মোহাম্মদ আলী জানান, সকাল ৮টার দিকে তাদের পার্শ্ববর্তী নাজিরাবাজার এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে জয়নাল গ্রুপ ও ইয়াকুব গ্রুপের সংঘর্ষ হয়। এসময় ইয়াকুবের পক্ষে সেখানে যান শরিফ। কয়েক দফা সংঘর্ষ হলেও পরবর্তীতে সেখানে পুলিশ গিয়ে ঘটনার মীমাংসা করে দেয়। এর মাঝেই জয়নাল গ্রুপের এক ব্যক্তি শরিফকে লক্ষ্য করে টেঁটা নিক্ষেপ করলে সেটি সরাসরি শরীফের বুকের মাঝ বরাবর ঢুকে যায়। এতে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া শরিফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, শরিফের বুকে টেঁটাবিদ্ধ হয়। জরুরি বিভাগে আনার পরপরই পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাটি সিরাজদিখান থানা পুলিশকে জানানো হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

এদিকে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজনুল হক জানান, জমির বিরোধ নিয়ে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে প্রায় দুই ঘণ্টা ইয়াকুব মিয়া ও জয়নাল মিয়া গ্রুপের টেঁটাযুদ্ধ হয়। এসময় ইয়াকুব গ্রুপের ফালান মিয়াকে টেঁটা বিদ্ধ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।