ঢাকা Wednesday, 24 April 2024

পদ হারালেন বদরপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:02, 17 February 2023

পদ হারালেন বদরপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া

পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। 

স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা থেকে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন পটুয়াখালীতে পৌঁছেছে। 

এতে বলা হয়, পটুয়াখালী জেলার সদর উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের ৪ লাখ ৭২ হাজার ২৭০ টাকা আদায় রেজিস্ট্রার ও ক্যাশ বইয়ের সঙ্গে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সঙ্গে চরম দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে দৈনন্দিন কার্যক্রম করতে না দেয়ার অভিযোগ তদন্তে সত্য প্রমাণিত হয়েছে। 

এছাড়া ইউনিয়ন পরিষদের ১১ জন সদস্যের অনাস্থা প্রস্তাবে সরেজমিন আলোচনায়ও তারা সর্বসম্মতি জ্ঞাপন করেছেন। 

প্রজ্ঞাপনে আরো বলা উল্লেখ করা হয়, পটুয়াখালী জেলা প্রশাসক অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে পাঠিয়ে দেন। এই প্রস্তাব স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৯(১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয় এবং জনস্বার্থে ২নং বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি একই আইনে শূন্য ঘোষণা করা হয়েছে।

প্রজ্ঞাপনে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসারকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন মোতাবেক শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানান, মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।