ঢাকা Tuesday, 23 April 2024

গাইবান্ধায় ভালোবাসা দিবস লাল গোলাপে বরণ

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 22:46, 14 February 2023

গাইবান্ধায় ভালোবাসা দিবস লাল গোলাপে বরণ

বিশ্ব ভালোবাসা দিবস ১৪ই ফেব্রুয়ারি। সেই ভালোবাসা সব পেশাজীবী মানুষের মাঝে ছড়িয়ে দিতে রাস্তায় নেমেছেন একঝাঁক তরুণ-তরুণী। তাদের সবার গায়ে সবুজ রঙের টি-শার্ট, হাতে লাল গোলাপ। যেখানে যাকে পাচ্ছেন তার হাতে একটি লাল গোলাপ ধরিয়ে দিয়ে ভালোবাসা ব্যক্ত করছেন ‘জুম বাংলাদেশ’ নামে এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) গাইবান্ধা জুম বাংলাদেশ স্কুল থেকে সংগঠনটির তরুণ-তরুণীরা গাইবান্ধা রেলওয়ে কলোনিতে জুম বাংলাদেশ স্কুল প্রাঙ্গণে  সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কেক কাটা হয়। তারপর স্বেচ্ছাসেবীদের নিয়ে এক পদযাত্রার মাধ্যমে সবাইকে লাল গোলাপ দেয়া শুরু করেন তারা। এর পাশাপাশি সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ ও চকলেট দেয়া হয়। 

সংগঠনের জেলা সমন্বয়ক মো. মেহেদী বলেন, ভালোবাসা দিবস মানেই সবাই মনে করেন এই ভালোবাসা কেবল প্রেমিক-প্রেমিকার জন্য। মানুষের এই গতানুগতিক ধারণা পাল্টে দিতেই আমাদের প্রয়াস। আমরা চাই সবাই সবাইকে ভালোবাসুক।

ভালোবাসা দিবসে সবাইকে ফুল দেয়া তরুণ-তরুণীরা জানান, ভালোবাসা কখনো এককেন্দ্রিক হতে পারে না। সবার ভালোবাসা সবার জন্য থাকা শ্রেয়। ভালোবাসা কোনো নির্দিষ্ট দিন বা ব্যক্তির জন্য নয়। সকলের জন্য। আমরা ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।

জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশন মূলত সুবিধাবঞ্চিত, ছিন্নমূল পথশিশুদের নিয়ে কাজ করে থাকে। এছাড়া জুম বাংলাদেশ স্কুল নামে সাতটি স্কুল পরিচালনা করছে, তারা যেখানে প্রায় ৪০০ পথশিশু লেখাপড়া করে। সংগঠনের পরোক্ষ এবং প্রত্যক্ষ মিলিয়ে প্রায় দেড় হাজার সদস্য রয়েছেন। তারা সবাই বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী।