ঢাকা Saturday, 20 April 2024

৭ দিন ধরে ঘরে লাশ, ভাবলেশহীন মা-বোন 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:53, 12 February 2023

৭ দিন ধরে ঘরে লাশ, ভাবলেশহীন মা-বোন 

একজন নারীর অর্ধগলিত লাশ সাতদিন ধরে পড়েছিল তার বাসার একটি খাটের নিচে। সেই বাসায় থাকা তার মা ও বোনের এই নিয়ে কোনো বিকার ছিল না। একসময় প্রতিবেশীরা পচা-দুর্গন্ধ পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে লাশ উদ্ধার এবং ওই নারীর মা ও বোনকে আটক করে।  

ঘটনাটি ঘটেছে ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর মিয়াপাড়া এলাকার একটি বাসায়। এলাকাবাসী জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিলে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে লাশটি উদ্ধার করে।

পুলিশ জানায়, মৃতু নারীর নাম ঝুমা আক্তার (৩৫)। তার লাশ অন্তত সাতদিন পড়ে ছিল। ওই ঘরে তার মা ও বোন থাকেন। কিন্তু তারা পুলিশকে কিছুই জানাননি। এই সাতদিন তারা স্বাভাবিকভাবেই রান্নাবান্না করে খেয়েছেন, ঘুমিয়েছেন।

জানা গেছে, ঝুমা আক্তার পুলিশের অবসরপ্রাপ্ত কনস্টেবল মৃত আবদুল আহাদ তালুকদারের বড় মেয়ে। চার বোন ও এক ভাইয়ের মধ্যে তিনি ছিলেন বড়। ওই বাসায় তিনি, তার মা এবং বোন থাকতেন। বাকি দুই বোনের বিয়ে হয়ে গেছে। ছেলে পুলিশে চাকরি করেন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, লাশটি আনুমানিক সাতদিনের পুরনো। গন্ধ বের হওয়ার পরও ওই নারীর মা ও বোন বাসাটিতে বসবাস করছিলেন। তিনি আরো বলেন, পুলিশ বাসাটির ওই কক্ষে ঢোকার চেষ্টা করলে মৃত নারীর মা বাধা দেয়ার চেষ্টা করেন।

কোতোয়ালি থানার ওসি এম এ জলিল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ঝুমা আক্তারের মা মনোয়ারা বেগম (৫৫) ও ছোট বোন সুমা আক্তারকে (২৭) আটক করা হয়েছে। মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। 

তিনি বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। 

এ ঘটনায় মৃত নারীটির ভাই বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান ওসি এম এ জলিল।