ঢাকা Saturday, 20 April 2024

মাশরাফির নেতৃত্বে সড়ক থেকে সরল গাছ, পথ পেল অ্যাম্বুলেন্স 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:31, 12 February 2023

মাশরাফির নেতৃত্বে সড়ক থেকে সরল গাছ, পথ পেল অ্যাম্বুলেন্স 

নড়াইল-যশোর মহাসড়কের চৌগাছা আলম ফিলিং স্টেশনের সামনের রাস্তায় শনিবার (১১ ফেব্রুয়ারি) দেখা দিয়েছিল তীব্র যানজট। এসময় ওই পথে গাড়িতে ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। 

একসময় একটি অ্যাম্বুলেন্সও আটকা পড়ে যানজটে। তখন মাশরাফির নেতৃত্বে গাছ সরিয়ে জায়গা করে দেয়া হয় অ্যাম্বুলেন্সটিকে। তিনি নিজেও হাত লাগান গাছ অপসারণে। এতে এলাকার মানুষের প্রশংসায় ভাসছেন দেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক।  

জানা গেছে, নড়াইল-যশোর মহাসড়ক প্রশস্ত করতে রাস্তার দুই পাশের গাছ কাটা হচ্ছে। এ সময় একটি গাছ রাস্তার ওপর পড়ে গেলে তীব্র যানজট সৃষ্টি হয়।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা সে সময় লোহাগড়া থেকে নড়াইল ফিরছিলেন। তার গাড়িটিও যানজটে আটকে ছিল। 

একসময় মাশরাফি গাড়ি থেকে নেমে বলেন, আপনারা দিনে গাছ কাটছেন, এতে যানজট হচ্ছে। সবার কষ্ট হচ্ছে। 

সে সময় বিপরীত দিক থেকে অ্যাম্বুলেন্সের শব্দ শোনা যায়। লোকজন দেখে অ্যাম্বুলেন্সচালক কিছুটা দূরে দাঁড়িয়েছিলেন। তা দেখে মাশরাফি বলেন, সবাই অ্যাম্বুলেন্সটাকে সাইড দিন। 

এর পরপরই তার দেহরক্ষী বায়েজিদ, ব্যক্তিগত সহকারী (পিএস) জামিল আহমেদ, শাকিল, ম্যানেজার বাবু ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নীলসহ তার বহরে থাকা সবাই গাছ সরাতে ব্যস্ত হয়ে পড়েন। 

সংসদ সদস্য মাশরাফিও গাছ সরাতে অন্যদের সঙ্গে হাত লাগান। পরে ট্রাফিক পুলিশ যানজট নিরসন করে।

এদিকে মাশরাফি বিন মর্তুজার এমন কর্মকাণ্ডে সড়কের পাশে থাকা লোকজন যারপরনাই আনন্দিত। তারা হাসিমুখে হাত নেড়ে তাদের শুভেচ্ছা জানান মাশরাফিকে। জবাবে মাশরাফিও তাদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান।  

এদিকে যানজটে আটকে থাকা এক প্রবীণ ব্যক্তি বলেন, লোকমুখে মাশরাফির অনেক প্রশংসা শুনেছি। আজ নিজের চোখে দেখলাম। শুধু মাশরাফি বলেই হয়তো মানুষের কষ্ট দেখে নিজে রাস্তায় নেমে গাছ সরালেন। দোয়া করি আমাদের সন্তান, আমাদের নেতাকে আল্লাহ সুস্থভাবে বাঁচিয়ে রাখুন। তিনি যেন মানুষের সেবা করতে পারেন।

আরেক ব্যক্তি বলেন, নেতা হলে এমন হতে হবে। তাহলেই জেলার উন্নয়ন হবে। তিনি আরো বলেন, আগে টিভিতে দেখেছি, আজ নিজের চোখে দেখলাম। মাশরাফি শুধু মাঠের নেতা নন, তিনি জনগণেরও নেতা। 

এর আগে মাশরাফি বিন মর্তুজা আওয়ামী লীগ আয়োজিত ‘শান্তি সমাবেশে’ যোগ দিতে ভোরে নড়াইল পৌঁছান। দুপুরে সদ্যপ্রয়াত লোহাগড়া পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী বনি আমিনের স্মরণসভা ও দোয়া মাহফিলে যোগ দেন তিনি।