ঢাকা Friday, 29 March 2024

ভোটার উপস্থিতি কম ছিল ঠাকুরগাঁও-৩ উপনির্বাচনে

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত: 01:55, 2 February 2023

ভোটার উপস্থিতি কম ছিল ঠাকুরগাঁও-৩ উপনির্বাচনে

ঠাকুরগাঁও-৩ (রাণীশংকৈল-পীরগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল বেশ কম। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকেই ১২৮টি ভোটকেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ। 

মাঘের শীতের প্রকোপের কারণে দুপুরের আগ পর্যন্ত ভোটকেন্দ্রগুলোতে খুব একটা ভোটার আসেননি। এদিকে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকায় রাণীশংকৈল উপজেলার মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিশু-কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলতে দেখা যায় এক পুলিশ কর্মকর্তাকে। এ নিয়ে স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। নিমিষেই ভোটকেন্দ্রে পুলিশ কর্মকর্তার ক্রিকেট খেলার দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

এদিকে শিশু-কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলা পুলিশ কর্মকতা জানান, আমি বাচ্চাদের বকা না দিয়ে বা রাগারাগি না করে তাদের সঙ্গে আন্তরিকতার মাধ্যমে তাদের খেলা বন্ধ করেছি। এজন্য আমাকেও তাদের সঙ্গে দুটো বল খেলতে হয়েছে। ছেলেগুলো মজা পেয়েছে এবং পরে তারাও আন্তরিকতার সঙ্গে আমার কথা শুনেছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন বলেন, এতে ভোটকেন্দ্রের বা ভোটগ্রহণে কোনো ধরনের ক্ষতি হয়নি বলে আমি মনে করি।

মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার আব্দুর রহিম জানান, এ কেন্দ্রে মোট ভোটার ৪ হাজার ১৮৬ জন। বিকাল ৩টা পর্যন্ত ১ হাজার ১২০ জন ভোট দেন। 

জাতীয় সংসদের এ উপনির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার হাফিজ উদ্দিন আহমেদ ও ১৪ দলের শরিক দল ওয়ার্কার্স পাটির হাতুড়ি মার্কার ইয়াসিন আলিসহ ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঠাকুরগাঁও-৩ আসনটি পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলার ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৩৫ হাজার ৩১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬৯ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬৫ হাজার ১৪৬ জন।