ঢাকা Thursday, 28 March 2024

ছেংগারচরে নানা আয়োজনে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জন্মদিন উদযাপিত

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 01:17, 2 February 2023

ছেংগারচরে নানা আয়োজনে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জন্মদিন উদযাপিত

আজ ১ ফেব্রুয়ারি (বুধবার), ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর ৫২তম জন্মদিন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র। 

নানা আয়োজনে দিবসটি উদযাপন করেছে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। 

দিবসটি উপলক্ষে বুধবার বিকেলে ছেংগারচর পৌর আওয়ামী লীগ কার্যালয়ে কেক কাটা, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করেন ছেংগারচর পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, পৌর মৎস্যজীবী লীগ, কৃষক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছেংগারচর পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ভুঁইয়া। সঞ্চালনায় ছিলেন ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি আবুল বাশার এবং পৌর মৎস্যজীবী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন। 

সভায় প্রধান অতিথি ছিলেন ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র আলহাজ রুহুল আমিন মোল্লা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মো. হোসেন জনি সরকার, সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সিলর বোরহান প্রধান, আহসান হাবীব, আ. সালাম খান, পৌর কৃষক লীগের সভাপতি শরবত আলী, সাধারণ সম্পাদক আ. সাত্তার বাবু, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম, সহ-সভাপতি মনোয়ারা বেগম, পৌর আওয়ামী লীগের ৫নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মোসলেম দেওয়ান, উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী দেওয়ান, পৌর মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি কাউছার আলম, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান প্রধান, পৌর আওয়ামী লীগের ২নং ওয়ার্ড শাখার সভাপতি ছানাউল্লাহ খান, সাধারণ সম্পাদক বদিউল আলম, পৌর আওয়ামী লীগ নেতা নূরে আলম সিকদার প্রমুখ। 

আলোচনা সভা চলাকালে সাজেদুল হোসেন চৌধুরী দিপু তার ৫২তম জন্মদিন পালন উপলক্ষে গৃহীত কর্মসূচির জন্য ছেংগারচর পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

মিলাদ ও দোয়া পরিচালনা করেন ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী। এ সময় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাজেদুল হোসেন চৌধুরী দিপুসহ তাদের পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। 

পরে অত্যন্ত আনন্দময় পরিবেশে কেক কাটা এবং উপস্থিত সবার মধ্যে কেক ও মিষ্টি বিতরণ করা হয়। 

প্রসঙ্গত, সাজেদুল হোসেন চৌধুরী দিপু ১৯৭২ সালের পহেলা ফেব্রুয়ারি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ব্যক্তিজীবনে তিনি দুই ছেলে ও এক মেয়ের পিতা। তার বড় ছেলে আশফাক হোসেন চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। 

সাদা মনের মানুষ সাজেদুল হোসেন চৌধুরী দিপু একাধারে রাজনীতিক, সমাজসেবক, ক্রীড়ানুরাগী, ধর্মানুরাগী, দানবীর এবং সর্বোপরি অসহায় মানুষের বন্ধু।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, আমার পুরো পরিবার আওয়ামী রাজনীতির সঙ্গে থেকে জনসেবায় সম্পৃক্ত। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক আদর্শে বিশ্বাসী। 

তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকায় পিতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে দলীয় নেতাকর্মীসহ এলাকার লোকজনকে নিয়ে কাজ করে যাব।