ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

মতলব উত্তরে স্টুডেন্টস ওয়েলফেয়ারের মেধা বিকাশ উপবৃত্তি প্রদান

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৯, ২৪ জানুয়ারি ২০২৩

মতলব উত্তরে স্টুডেন্টস ওয়েলফেয়ারের মেধা বিকাশ উপবৃত্তি প্রদান

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নীলনগর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের প্রতিষ্ঠিত স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘মেধা বিকাশ উপবৃত্তি ২০২২’ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে নীলনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তি ও পুরস্কার তুলে দেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) মো. আশরাফুল হাসান।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হোসাইন মো. শিপুর সভাপতিত্বে এবং নীলনগর উচ্চ বিদ্যালয় স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. রিফায়েত হোসেন ও সহ-সভাপতি মো. রবিউল্লাহর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রুবেল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, কলাকান্দা ইউপি চেয়ারম্যান আ. ছোবহান সরকার সুভা, স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও সোনালী ব্যাংক লিমিটেডের সিনিয়র অফিসার মো. মাহাবুব আলম, নীলনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মিয়া প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল হাসান বলেন, নীলনগর উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আয়োজিত এই মেধা বিকাশ উপবৃত্তি উপজেলায় মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করবে। এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। 
তিনি আরো বলেন, শিক্ষা মানুষকে বিকশিত করে। এই বিশ্ব প্রতিযোগিতার যুগে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারের কোনো বিকল্প নেই। আজকের ছাত্রছাত্রীরাই আগামীদিনের স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার হাতিয়ার।

এবার পরীক্ষার মাধ্যমে মেধাভিত্তিক বৃত্তি লাভকারী ১২ শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট, সনদসহ নগদ অর্থ প্রদান করা হয়। প্রথম পুরস্কার ৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৪ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৩ হাজার টাকা এবং বাকিদের দুই হাজার টাকা করে উপবৃত্তি প্রদান করা হয়। 

এ উদ্যোগ চলমান থাকবে বলে জানান স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রুবেল হোসেন।