ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

লক্ষ্মীপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন ​​​​​​​

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৭, ২২ জানুয়ারি ২০২৩

লক্ষ্মীপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন  ​​​​​​​

২২-৩১ জানুয়ারি ২৭তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান রোববার সকালে লক্ষ্মীপুর সরকারি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবির।

 পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন আহমেদ, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন মজুমদার, পৌর নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন, স্যানেটারি ইনস্পেক্টর আবদুল্লা হিল হাকিম সুমন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত মো. সেলিম প্রমুখ। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের কৃমি ওষুধ খাইয়ে সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ ব্যাপারে লক্ষ্মীপুর পৌরসভার স্যানিটারি ইনস্পেক্টর আবদুল্লা হিল হাকিম জানান, পৌরসভার ১৫টি ওয়ার্ডে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের (২২-৩১ জানুয়ারি) ২০২৩ ইং (৫-১৬) বছরের সকল শিশুকে একটি করে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে। তিনি এ ব্যাপারে শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

অপরদিকে, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, সদর উপজেলার ২১টি ইউনিয়নে ৮২০টি প্রাথমিক বিদ্যালয়ে ১ লাখ ২৯ হাজার এবং ১৫২টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৩ হাজার শিশুকে কৃমি নাশক ওষুধ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।