ঢাকা Friday, 29 March 2024

নড়াইলে ব্রাজিলের খেলা দেখতে গিয়ে বন্ধুর হাতে বন্ধু খুন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:59, 3 December 2022

নড়াইলে ব্রাজিলের খেলা দেখতে গিয়ে বন্ধুর হাতে বন্ধু খুন

নড়াইলে ব্রাজিলের খেলা দেখতে গিয়ে স্বাগতম বৈরাগী (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার (২ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে সদরের সিঙ্গাশোলপুর ইউনিয়নের শোলপুর দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

স্বাগতম বৈরাগী ওই গ্রামের খোকন বৈরাগীর ছোট ছেলে। তিনি পেশায় কীর্তনশিল্পী ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কালীপূজায় প্রতিমা বিসর্জনে যাওয়াকে কেন্দ্র করে একই গ্রামের দুই বন্ধু স্বাগতম বৈরাগী ও পিন্টু বিশ্বাসের মধ্যে আগে থেকে মনোমালিন্য ছিল। শুক্রবার রাতে ব্রাজিলের খেলা দেখার উদ্দেশ্যে বন্ধুরা পিকনিকের আয়োজন করে। সেখানে তারা দুজনই উপস্থিত ছিলেন।  

রাত ১০টার পর সবাই মিলে খাওয়া শেষ করে ব্রাজিলের খেলা শুরুর আগে সময় কাটানোর জন্য তারা তাস খেলতে শুরু করেন। তাস খেলা নিয়ে স্বাগতম ও তার বন্ধু পিন্টুর মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এই ঘটনার পর পিন্টু তার বাড়িতে চলে যান। পরে অন্য বন্ধুরা বিষয়টি মীমাংসার জন্য পিন্টুকে আবার ডেকে আনেন। গ্রামের গোবিন্দর মুদি দোকানের দক্ষিণ পাশে সবাই একত্র হন। কথাকাটাকাটির এক পর্যায়ে পিন্টু পেছন থেকে চাকু দিয়ে অতর্কিত তার বন্ধু স্বাগতমের শরীরে ও ঘাড়ে আঘাত করেন। পরে স্থানীয় লোকজন ও অন্য বন্ধুরা আহত স্বাগতমকে নড়াইল সদর হাসপাতালে নিয়ে আসেন।  

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. শরীফ সোহেল বলেন, অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় হাসাপাতালে পৌঁছানোর আগেই স্বাগতমের মৃত্যু হয়।  

নড়াইল সদর থানার ওসি মো. মাহমুদুর রহমান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এমন হত্যাকাণ্ড খুবই দুঃখজনক। প্রাথমিকভাবে স্বাগতম বৈরাগীর শরীরে ও ঘাড়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্তসাপেক্ষে বলা যাবে খেলা ব্যতীত এই হত্যাকাণ্ডের পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কি না। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।