ঢাকা Wednesday, 24 April 2024

কর্মীদের শাসন করতে ছাত্রলীগ নেতার হাতে জুতা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:05, 3 December 2022

কর্মীদের শাসন করতে ছাত্রলীগ নেতার হাতে জুতা

বিশৃঙ্খলা সৃষ্টিকারী কর্মীদের শাসন করার নামে বরিশাল জেলা ছাত্রলীগের এক নেতা জুতা হাতে তেড়ে যাওয়া এবং কর্মীদের পেটানোয় সমালোচনার সৃষ্টি হয়েছে। এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

জানা গেছে, জুতা নিয়ে তেড়ে যাওয়া ও কর্মীদের ভিডিওর ওই ঘটনা শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলের। ওইদিন বিকেলে পার্বত্য শান্তিচুক্তির রজতজয়ন্তী উপলক্ষে বরিশাল নগরে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচি ছিল। যেখানে নিজের অনুসারী কর্মীদের নিয়ে খণ্ড র‌্যালি সহকারে অংশ নেন বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খান। তবে র‌্যালিটি নগরের গুরুত্বপূর্ণ সড়ক হয়ে ফজলুল হক অ্যাভিনিউতে পৌঁছালে অপ্রীতিকর ঘটনা ঘটে।

একটি ভিডিওতে দেখা যায়, ফজলুল হক অ্যাভিনিউ এলাকা অতিক্রম করার সময় রাজীবের নেতৃত্বের খণ্ড র‌্যালিটির দ্বিতীয় সারিতে থাকা কর্মীদের দিকে জুতা হাতে নিয়ে ছুটে যান রাজীব। এরপর তার কর্মীদের মারধর  করেন। পরে আবার র‌্যালি নিয়ে নগর ভবনের দিকে চলে যান রাজীব।  

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, রাজীব  হোসেনের র‌্যালিতে তার কিছু লোকজন বিশৃঙ্খলা করছিল। এ সময় তিনি ক্ষিপ্ত হয়ে তার বাম হাতে জুতা নিয়ে কর্মীদের দিকে তেড়ে যান এবং জুতা হাতে রেখেই তাদের পেটান।

যদিও এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খান সাংবাদিকদের জানান, কর্মীদের শাসন করতেই এমন পরিস্থিতির সৃষ্টি, তবে ঘটনাটি যেভাবে বলা হচ্ছে সেরকম নয়। আর সিনিয়র নেতারা তাদেরও তো শাসন করেন।

তবে একজন নেতার কর্মীদের সঙ্গে এমন আচরণ হওয়াটা কতটা শোভনীয় তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ছাত্রনেতারা। তাই এ ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথাও বলছেন অনেকে।