ঢাকা Thursday, 25 April 2024

ঝিনাইগাতীতে বিরোধের জেরে দিনমজুরকে হাত-পা বেঁধে নির্যাতন

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 19:09, 28 November 2022

ঝিনাইগাতীতে বিরোধের জেরে দিনমজুরকে হাত-পা বেঁধে নির্যাতন

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের মাদারপুর গ্রামে জমির সংক্রান্ত বিরোধের জেরে দিনমজুর আবু রায়হান গাজী(৪০) কে হাত-পা বেঁধে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে।

রবিবার (২৭ নভেম্বর) সকালে এ ঘটনায় স্বামীকে বাঁচাতে গিয়ে নির্যাতনের শিকার হন স্ত্রী রানী আক্তার। গুরুতর আহত অবস্থায় প্রথমে উভয়কে ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে পরে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

ওই ঘটনায় একই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে আবুল কালাম আজাদ ও শাহজাদার ছেলে হুমায়ুন কবিরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঝিনাইগাতী থানার ওসি মো. মনিরুল আলম ভুইয়া। 

রায়হান গাজীর পরিবার, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা গেছে, ওই এলাকার প্রভাবশালী আজাদ, হুমাযুন ও ছামিউল গংদের সাথে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল গাজীর পরিবারের। এ বিষয়ে গাজীর পরিবারের পক্ষ থেকে ইতিপূর্বেও থানায় অভিযোগ দায়ের করা হয়। 

এর‌ই জের ধরে গাজীকে হত্যার উদ্দেশে পরিকল্পিত ভাবে রবিবার সকালে শেরপুর যাওয়ার পথে রাস্তা থেকে তুলে নিয়ে যায় আজাদ-হুমায়ুন গংরা। হাত-পা বেঁধে তাকে নির্মমভাবে পিটনোর এক পর্যায়ে স্বামীকে বাঁচাতে স্ত্রী রানী আক্তার এগিয়ে এলে তাকেও নির্যাতন করা হয়। পরিবারের লোকজন ৯৯৯ নম্বরে ফোন দিলে ঝিনাইগাতী থানার এসআই ফরিদ উদ্দিন, এএসআই জিল্লুর রহমান সহ সঙ্গীয় পুলিশ ঘটনাস্থল থেকে গাজীকে উদ্ধার করে ঝিনাইগাতী হাসপাতালে প্রেরণ করেন। এসময় ঘটনার সাথে যুক্ত থাকার অপরাধে আবুল কালাম আজাদ ও হুমায়ুন কবিরকে গ্রেফতার করা হয়। 

এ ঘটনায় গাজীর বড় ভাই জালাল উদ্দিন বাদী হয়ে ৯ ব্যক্তিকে আসামী করে রবিবার সন্ধ্যায় থানায় মামলা দায়ের করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, আজাদ-হুমায়ুন গ্যংরা নিরীহ পরিবারটিকে দীর্ঘদিন থেকে নির্যাতন করে আসছে। 

ওসি মো. মনিরুল আলম ভুইয়া জানান, ৯৯৯ ফোন পেয়ে সাথে আমরা ব্যবস্থা নেই। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।