ঢাকা Thursday, 28 March 2024

যুবলীগ নেতা হত্যা মামলায় ৫ যুবদল নেতা কারাগারে ​​​​​​​

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 02:51, 28 November 2022

যুবলীগ নেতা হত্যা মামলায় ৫ যুবদল নেতা কারাগারে  ​​​​​​​

লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. আলাউদ্দিন পাটওয়ারী হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি এ কে এম ফরিদ উদ্দিনসহ ৫ যুবদল নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। পরে আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেফতারকৃতরা হলেন- জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক ফরিদ উদ্দিন, সদর (পশ্চিম) উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবদুল গণি, যুবদল নেতা আক্তার হোসেন, শিপন ও মো. পারভেজ। তারা যুবদলের বিভিন্ন ইউনিটের দায়িত্বে রয়েছেন। লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি অ্যাড. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এজাহার সূত্র জানায়, ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার পরদিন তার ছেলে মেহেদি হাসান আকাশ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় এজাহারভুক্ত আসামি জাবেদ, সাইফুল ও সুমন নামে তিনজন কারাগারে রয়েছে।

জেলা যুবদলের সদস্য সচিব আবদুল আলিম হুমায়ুন বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফরিদসহ আমাদের নেতাকর্মীদের মামলায় জড়ানো হয়েছে। আওয়ামী লীগের দলীয় কোন্দল নিয়ে তাদের লোকজনই আলাউদ্দিনকে হত্যা করে। রাজনৈতিক প্রতিহিংসায় আমাদের নেতাকর্মীদের ফাঁসানোর জন্য মামলায় জড়ানো হয়েছে বলে অভিযোগ করেন তিনি।