ঢাকা Saturday, 20 April 2024

রিক কর্তৃক পঞ্চগড়ে শীতবস্ত্র বিতরন

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: 18:44, 27 November 2022

রিক কর্তৃক পঞ্চগড়ে শীতবস্ত্র বিতরন

পঞ্চগড়ে গরীব, দুস্থ ও অসহায় প্রবীণ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)।

রবিবার (২৭ নভেম্বর) সকালে পঞ্চগড়ের ধাক্কামারাস্থ রিক এরিয়া অফিসে প্রবীণদের মধ্যে এই শীতবস্ত্র (কম্বল) বিতরনের আয়োজন করা হয়। এসময় পঞ্চগড় সদরের বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ২৫০ জন প্রবীনের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। 
 
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিকের উপ-পরিচালক জনাব আবু রিয়াদ খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা সমাজসেবার উপ-পরিচালক অনিরূপকুমার রায়।

এছাড়া উপস্থিত ছিলেন সংস্থার প্রবীণ কর্মসূচীর কেন্দ্রীয় সমন্বয়কারী ফেরদৌসী বেগম, দিনাজপুর জোনের জোনাল ম্যানেজার এবিএম জাহিদুল কবির, প্রবীণ কর্মসূচীর আঞ্চলিক সমন্বয়কারী ফারুক রহমান এবং ক্ষুদ্র কার্যক্রম স্থানীয় কর্মকর্তা ও কর্মীগণ। 

আয়োজকরা জানান, বাংলাদেশের তৃণমূল পর্যায়ের প্রবীণ জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) তিন দশকেরও অধিক সময় ধরে প্রবীণদের কল্যাণের জন্য বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। প্রবাল ইস্যুতে কাজ করতে গিয়ে নিজে তার অভিজ্ঞতা থেকে উপলব্ধি করেছে যে, দুস্থ ও দরিদ্র প্রবীণদের সুনির্দিষ্ট চাহিদা পূরণের জন্য আর্থিক এবং বস্তুগত সহায়তা প্রদান করা প্রয়োজন। এই পরিপ্রেক্ষিতে রিক তার নিজস্ব অর্থায়নে প্রবীণদের কল্যাণের জন্য ‘প্রবীণ কল্যাণ কর্মসূচি’ শিরোনামে একটি কর্মসূচী বাস্তবায়ন করছে। এই কর্মসূচির মূল লক্ষ্য হচ্ছে ক্ষুদ্রঋণ কার্যক্রমের সাথে সম্পৃক্ত এবং সমাজের অন্যান্য সুস্থ ও দরিদ্র প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে অবদান রাখা।