ঢাকা Saturday, 20 April 2024

মাদারীপুরে বিয়ের দাওয়াত খাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ২০

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:36, 26 November 2022

আপডেট: 21:37, 26 November 2022

মাদারীপুরে বিয়ের দাওয়াত খাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ২০

মাদারীপুরের ডাসারে বিয়েবাড়ির দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে দুপক্ষের কয়েক দফা সংঘর্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শনিবার (২৬ নভেম্বর) সকালে ও শুক্রবার (২৫ নভেম্বর) রাতে দুই দফায় ডাসারের বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামে এ সংঘর্ষ হয়। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

জানা যায়, উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের আউয়াল খানের মেয়ে রিমার বিয়ের অনুষ্ঠানে দাওয়াত খেতে যান একই গ্রামের দেলোয়ার হোসেন দিলীপ মাতুব্বরের পরিবার। এতে ক্ষিপ্ত হয়ে সিরাজ মল্লিকের নেতৃত্বে শুক্রবার রাত ৯টার দিকে শতাধিক লোকজন দিলীপ মাতুব্বর ও জাকির মাতুব্বরের বাড়িতে হামলা চালায়। এ সময় লুটপাটের ঘটনাও ঘটে।  

এরই জেরে শনিবার সকালে আবারো উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। 

আহতরা হলেন - বাবুল জোমাদ্দার, নাসির শেখ, কুদ্দুস খান, রায়হান, আবির, জুবায়ের, ইকবাল, দিলীপ, মাকসুদা, বৃষ্টি, দেলোয়ার, মহব্বত প্রমুখ।  

তাদের উদ্ধার করে মাদারীপুর সদর ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা পঙ্গু হাসপাতাল ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান।

তিনি বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।