ঢাকা Wednesday, 24 April 2024

ঝিনাইদহে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ, আটক ২

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:22, 26 November 2022

ঝিনাইদহে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ, আটক ২

ঝিনাইদহে ভুল চিকিৎসায় ইসরাত জাহান মাহিরা (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ ক্লিনিকের মালিক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ মুন্সী এবং চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনকে আটক করেছে। ক্লিনিকটির নার্সসহ অন্য স্টাফরা গা-ঢাকা দিয়েছেন। 

শুক্রবার (২৫ নভেম্বর) রাতে ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা ইসলামিয়া প্রাইভেট হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত মাহিরা ঝিনাইদহ সদর উপজেলার বাদপুকুর গ্রামের পিন্টু মিয়ার মেয়ে।

জানা যায়, শুক্রবার বিকেলে পেটে ব্যথার কারণে মাহিরাকে ক্লিনিকে ভর্তি হয়। পরে চিকিৎসকের দেয়া প্রেসক্রিপশন অনুসারে তার শরীরে চারটি ইঞ্জেকশন পুশ করেন নার্স। সন্ধ্যার দিকে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। অবস্থার অবনতি হওয়ায় তার মা শামীমা আক্তার চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনের কাছে যান। কিন্তু মাহিরার অবস্থা বেগতিক দেখে চিকিৎসক তাকে ঝিনাইদহে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। রাত ৮টার দিকে মারা যায় মাহিরা।  

এদিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে ভাঙচুর চালান। তারা ক্লিনিকের ডাক্তারের চেম্বার, অপারেশন থিয়েটার ও প্যাথলজিক্যাল কক্ষসহ আসবাবপত্র তছনছ করেন।  

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে এবং ক্লিনিকটির মালিক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ মুন্সী ও চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনকে আটক করে।  

সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, শিশু মৃত্যুর ঘটনায় স্থানীয় একটি ক্লিনিক ভাঙচুর চলছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে ক্লিনিকের মালিক ও চিকিৎসককে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের একটি সূত্র জানায়, ভুল চিকিৎসার কারণে এর আগেও ওই ক্লিনিক একাধিকবার  সিলগালা করেছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের চোখ ফাঁকি দিয়েই চলছে ক্লিনিকটি।  

এ ব্যাপারে ঝিনাইদহ সিভিল সার্জন সুপ্রা রানী দেবনাথ জানান, বিষয়টির খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।