ঢাকা Thursday, 25 April 2024

মোহনপুর ইউপি চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুলের কুলখানি অনুষ্ঠিত

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 18:45, 25 November 2022

মোহনপুর ইউপি চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুলের কুলখানি অনুষ্ঠিত

চাঁদপুর মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের পাঁচবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুলের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  এ উপলক্ষে মেজবানির আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৯টার দিকে মোহনপুর আলী ভিলা মিলনায়তন জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়ায় সামসুল হক চৌধুরী বাবুলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। মোনাজাত ও দোয়া পরিচালনা করেন ফরাজীকান্দি নেদায়ে ইসলাম দরবার শরিফের বর্তমান পীর কেবলা আল্লামা শায়েখ মাসউদ আহমাদ বোরহানি। 

মোহনপুরের নিজ বাড়িতে অনুষ্ঠিত এ আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। 

এতে আরো উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, চাঁদপুর জেলা প্রশাসক মো. কামরুল হাসান, চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসক ওসমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচ কবির আহমেদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাফিজল তফাদার, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সুবর্ণা চৌধুরী বিনা, মতলব উত্তর ও মতলব দক্ষিণ মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা পারভিন চৌধুরী, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান প্রমুখসহ সর্বস্তরের সাধারণ মানুষ। 

গত ১০ নভেম্বর সামছুল হক চৌধুরী বাবুল ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। এর পরদিন ১১ নভেম্বর ঢাকায় ও মতলব উত্তরে দুই দফা জানাজা শেষে ঢাকার বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। 

সামসুল হক চৌধুরী বাবুল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসনে চৌধুরী মায়া বীর বিক্রমের চাচাতো ভাই। তিনি সুদীর্ঘকাল ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে ও সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন। দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সঙ্গে তিনি দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালে ক্র্যাক প্লাটুনের সদস্য ছিলেন।