ঢাকা শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

পাগলা নদীতে সেতুর অভাবে চরম জনদুর্ভোগ  

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৪, ২৪ নভেম্বর ২০২২

পাগলা নদীতে সেতুর অভাবে চরম জনদুর্ভোগ  

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার আহাম্মদনগর-মোহনগঞ্জ বাজার রাস্তার পাগলা নদীতে দাড়িয়ারপাড় অংশে একটি সেতুর অভাবে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে পথচারীদের।  

জানা গেছে, ২০২১ সালে ঝিনাইগাতী উপজেলার আহমদ নগর থেকে ধানশাইল ইউনিয়নের মোহনগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা নির্মাণের কাজ হাতে নেয় এলজিইডি। বর্তমানে নির্মাণ কাজ চলমান রয়েছে। গত বর্ষার পূর্বে রাস্তা নির্মাণ কাজের সময় পাগলা নদীটি ওই অংশে মাটি ভরাট করে রাস্তা নির্মাণ করা হয়।

ধানশাইল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, রাস্তাটির নির্মাণকাজ শেষ হতে না হতেই বিগত বছরের পাহাড়ী ঢলে ওই স্থানে রাস্তা আবারও ভেঙ্গে পুনরায় খাল সৃষ্টি হয়। এতে দুপাশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

তিনি আরও জানান, এ পথে প্রতিদিন শতশত মানুষ যাতায়াত করে থাকে। গ্রামবাসীরা ওই খালের উপর একটি বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ চালু করতে এখনো সেতু নির্মাণের উদ্যোগ নেয়নি। জরুরি ভিত্তিতে এখানে একটি সেতু নির্মাণের দাবি জানান তিনি।

এলজিইডির শেরপুরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, এখানে একটি সেতু নির্মাণের জন্য প্রকল্প প্রনয়ন করে সংশ্লিষ্ট অধিদফতরে পাঠানো হয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই ব্যবস্থা নেয়া হবে।