ঢাকা Friday, 29 March 2024

সন্ত্রাস দমন আইনের মামলায় জামায়াতের ৩ নেতা কারাগারে ​​​​​

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 00:40, 25 November 2022

সন্ত্রাস দমন আইনের মামলায় জামায়াতের ৩ নেতা কারাগারে  ​​​​​

লক্ষ্মীপুরে সন্ত্রাস দমন আইনের মামলায় জামায়তের ৩ শীর্ষ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তারা হলেন- রুহুল আমিন, এ আর হাফিজ উল্যা ও মোহাম্মদ নুরুল হুদা। এ মামলায় আরও ৫ জন কারাগারে আছেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলী (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেছেন। বিচারক তাদের আবেদন নামঞ্জুর করেছেন। তাদের গ্রেফতার দেখিয়ে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গ্রেফতারকৃত রুহুল আমিন জেলা জায়ামাতের আমির, হাফিজ উল্যা সেক্রেটারী ও নুরুল হুদা জেলা কমিটির সিনিয়র নেতা।

মামলার বিবরণীতে পুলিশ উল্লেখ করেন, গত ২৪ সেপ্টেম্বর বিপুল শহরের দক্ষিণ তেমুহনী এলাকার সেমিপাকা ভাড়া বাসায় জামায়াতের ৪০-৫০ জন লোক ঘটনারস্থলে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর পাঁয়তারায় বৈঠক করছিলেন। এ সময় ৫২০টি জেহাদি বইসহ ২ জনকে আটক করে পুলিশ। বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরদিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করে। আটকদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। ১০ অক্টোবর রাতে আরও ৩ জামায়াত নেতাকে গ্রেফতার করে পুলিশ। এতে এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও সক্রিয় শিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন।

এদিকে, মামলার অন্যতম আসামি রুহুল আমিন, হাফিজ উল্যা ও নুরুল হুদা তখন উচ্চ আদালত থেকে জামিন নেয়। জামিনের সময় শেষ হওয়ায় তারা লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালত তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।