ঢাকা Thursday, 25 April 2024

আগুন-সন্ত্রাস কঠোরভাবে মোকাবিলার হুঁশিয়ারি আইজিপির

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:12, 23 November 2022

আপডেট: 22:12, 23 November 2022

আগুন-সন্ত্রাস কঠোরভাবে মোকাবিলার হুঁশিয়ারি আইজিপির

দেশে আবারো আগুন-সন্ত্রাস সৃষ্টির অপচেষ্টা করা হলে পুলিশ তা কঠোরভাবে মোকাবিলা করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।  

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। অচিরেই জঙ্গিবাদের মতো করে মাদককেও নির্মূল করা হবে। শুধু সাধারণ জনগণই নয়, মাদকের সঙ্গে পুলিশ জড়িত থাকলে তাকেও ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, মাদকের ব্যাপারে পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। পুলিশে চাকরি পেতে হলেও সবার আগে ড্রাগ টেস্টে উত্তীর্ণ হতে হবে। মাদক নির্মূল করতে হলে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ঢাকায় জঙ্গি ছিনতায়ের ঘটনায় তিনটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম পুলিশ পেশাদারিত্বের সঙ্গে মোকাবিলা করবে।  

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তার, বিট পুলিশিং রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুল খালেক, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট জেনারেল রিয়াজ শাহরিয়ার, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মীর ইকবাল হোসেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার প্রমুখ।