ঢাকা Thursday, 25 April 2024

শেরপুরে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 01:10, 23 November 2022

শেরপুরে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ

শেরপুরে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষে অর্ধ শতাধিক নেতাকর্মী ও পথচারী আহত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা আড়াইটার দিকে  ব্রাহ্মনবাড়িয়ার নিহত ছাত্রদল কর্মী হত্যার প্রতিবাদে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেলের বাসা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। ওই মিছিলে পুলিশের বাঁধা দেয়ার ঘটনায় বিএনপি নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে উঠে। এসময় বিক্ষোব্ধ নেতা কর্মীদের উপর পুলিশ লাঠি চার্জ করেন। 

লাঠিচার্জে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে নিউমার্কেট মোড়ে বিএনপি কার্যালয়ের সামনে এসে জড়ো হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে পুলিশও পাল্টা টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। এসময় পুলিশ কমপক্ষে ২০ নেতাকর্মীকে আটক করেন। এদিকে লাঠি চার্জ ও টিয়ার সেলের আঘাতে পথচারিসহ প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়। 

এদিকে সংঘর্ষ ছড়িয়ে পড়লে শহরের রাস্তাঘাটে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং  বিভিন্ন দোকানপাট বন্ধ হয়ে যায়। বর্তমানে শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল জানান, অতি উৎসাহিত হয়ে পুলিশ অহেতুক লাঠি চার্জ ও গুলি চালিয়েছে। এদিকে এএসপি সার্কেল (সদর সার্কেল) আ. হান্নান মিয়া এ বিষয়ে এখনই কিছু বলতে রাজি হননি।