ঢাকা শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

‘কৃষকরাই দেশের সূর্যসন্তান, আপনাদের স্যালুট’

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫৬, ২২ নভেম্বর ২০২২

‘কৃষকরাই দেশের সূর্যসন্তান, আপনাদের স্যালুট’

বাংলাদেশ ব্যাংক রংপুর অঞ্চলের নির্বাহী পরিচালক মো. আব্দুল হাকিম বলেছেন, দেশের কৃষকরাই হলেন দেশের সূর্যসন্তান, সোনালি ফসলের সন্তান, আপনাদের স্যালুট। 

তিনি আরো বলেন, করোনাকালে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে কৃষকদের মাঝে ৩ হাজার কোটি টাকা ঋণ প্রদান করা হয়। বর্তমানে ১ হাজার কোটি টাকার ঋণ বরাদ্দ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুর ১২টায় দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী নবাবগঞ্জের আফতাবগঞ্জ সোনালী ব্যাংক লিমিটেড শাখার আয়োজনে আফতাবগঞ্জ ইসলামীয়া দ্বিমুখী দাখিল মাদ্রাসা চত্বরে কৃষি ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আব্দুল হাকিম আরো বলেন, দেশের গ্রামীণ কৃষিভিত্তিক অর্থনৈতিক অগ্রযাত্রাকে ত্বরান্বিত করার উদ্দেশ্যে এই ঋণ কার্যক্রম। সরকার আপনাদের স্বল্প সুদে ঋণ প্রদান করছে। ঋণ নিয়ে নিজের অর্থনৈতিক সচ্ছলতা আনবেন সঙ্গে দেশকে অর্থনৈতিকভাবে সচ্ছল করতে সহায়তা করবেন। 

সোনালী ব্যাংক আফতাবগঞ্জ শাখার ম্যানেজার সুব্রত দাসের সভাপতিত্বে এবং আইটি অফিসার শামীম মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক রংপুর অঞ্চলের পরিচালক (পরিদর্শন) মধুসূদন বণিক, রংপুর সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. রশিদুল ইসলাম, দিনাজপুরের জেনারেল ম্যানেজার মো. শাহজাহান, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. সাইফুর রহমান, আবু হেনা গোলাম সাইয়েদে সাকলাইন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এ. কে. এম মাহবুব উল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে স্থানীয় ৩০ জন কৃষকের মাঝে আলু চাষের জন্য ১২ লক্ষাধিক টাকা কৃষি ঋণ বিতরণ করা হয়।