ঢাকা Thursday, 28 March 2024

কেন্দুয়ায় আ’লীগ নেত্রীর অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ

ব্যুরো প্রধান, ময়মনসিংহ 

প্রকাশিত: 18:27, 18 November 2022

কেন্দুয়ায় আ’লীগ নেত্রীর অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ

নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি  সৈয়দা নাসিমা আক্তারের বাড়িতে দেহ ও মাদক ব্যবসা বন্ধের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। একই সঙ্গে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে স্থানীয় শতাধিক ব্যক্তির স্বাক্ষরসহ একটি লিখিত অভিযোগ গত ১৫ নভেম্বর বিভিন্ন দফতরে জমা দিয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. শামছুদ্দিন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) উপজেলার সান্দিকোনা ইউনিয়নের ভঙ্গানিয়ার কেন্দুয়া-আঠারবাড়ি সড়কে এলাকাবাসীর ব্যানারে ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন হয়। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।  পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। 

জানা গেছে, মুকুন্দাবাদ গ্রামের মোহাম্মদ আলীর স্ত্রী সান্দিকোনা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা নাছিমা আক্তার ৪-৫ বছর ধরে নিজের বাড়িতে দেহ ও মাদক ব্যবসা করে আসছেন। এলাকার লোকজন এ ঘটনার প্রতিবাদ জানালে উল্টো তাদের ভয়ভীতি দেখিয়ে থাকেন তিনি। এরই প্রতিবাদে তার অপকর্ম বন্ধের দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ ও মানববন্ধন করেন এলাকার লোকজন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সৈয়দা নাছিমা আক্তারের ভাসুর আলী আজগর, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. শফিকুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শামছুদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম, রিপন, ব্যবসায়ী আফাজ উদ্দিন প্রমুখ।

তবে সব অভিযোগ অস্বীকার করে সৈয়দা নাছিমা আক্তার বলেন, রাজনীতির সুবাদে অনেক নারী আমার বাড়িতে আসা-যাওয়া করেন। এগুলো এলাকার লোকজন ভালো চোখে দেখেন না। গ্রামের কিছু লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা দেহ ও মাদক ব্যবসার অভিযোগ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখার জন্য থানা পুলিশকে জানানো হয়েছে। 

কেন্দুয়া থানার পরিদর্শক (তদন্ত) আশরাফুল ইসলাম বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

এলাকাবাসী জানান, গত ১৫ অক্টোবর সকাল ১১টার দিকে এলাকার যুবকরা সৈয়দা নাসিমা আক্তারের বাড়ি থেকে অপরিচিত দুই পুরুষ ও দুই নারীকে দেখতে পেয়ে পুরুষদের আটক করেন। এ সময় নারীরা পালিয়ে যান। ওই ঘটনার প্রতিবাদে সান্দিকোনা ইউনিয়নবাসী এবং মাদ্রাসার শিক্ষার্থীরা মানববন্ধন করেন।