ঢাকা Saturday, 20 April 2024

নিষেধাজ্ঞা বাড়ল রুমা-রোয়াংছড়িতে, প্রত্যাহার থানচিতে 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:40, 17 November 2022

নিষেধাজ্ঞা বাড়ল রুমা-রোয়াংছড়িতে, প্রত্যাহার থানচিতে 

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। অন্যদিকে থানচি-ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।  

বুধবার (১৬ নভেম্বর) বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। 

এ বিষয়ে ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, আলীকদমের পর এবার থানচিতেও পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। তবে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হওয়ায় নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে গত মাসের ১৮ অক্টোবর থেকে চলমান নিষেধাজ্ঞা আগামী ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এ দুটি ছাড়া বান্দরবানের অন্যসব উপজেলায় পর্যটকদের ভ্রমণে কোনো বাধা নেই।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন সূত্র জানায়, জেলার রুমা ও রোয়াংছড়িতে সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। সাঁড়াশি অভিযানে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সাময়িক নিষেধাজ্ঞা সপ্তম দফায় আরো চারদিন বাড়িয়ে আগামী ২০ নভেম্বর পর্যন্ত করা হয়েছে।

এর আগে ষষ্ঠ দফায় ১৬ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা ছিল তিনটি উপজেলায়। তবে এবার থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।