ঢাকা Thursday, 28 March 2024

উন্নত বাংলাদেশ বির্নিমাণের কারিগর শেখ হাসিনা : মেয়র টিটু

ব্যুরো প্রধান, ময়মনসিংহ 

প্রকাশিত: 22:31, 13 November 2022

উন্নত বাংলাদেশ বির্নিমাণের কারিগর শেখ হাসিনা : মেয়র টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারিগরি শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছিলেন। এর ধারাবাহিকতায় তাঁর সুযোগ্য কন্যা উন্নত বাংলাদেশ বির্নিমাণের কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষার ব্যাপকতা বৃদ্ধির মাধ্যমে সুদক্ষ প্রকৌশলী তৈরির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। 

তিনি আরো বলেন, দেশে ও বিদেশে দক্ষ প্রকৌশলীর প্রচুর চাহিদা রয়েছে। দেশের দক্ষ প্রকৌশলীদের সক্ষমতাও অনেক বৃদ্ধি পেয়েছে। তাই দেশের মেগা প্রকল্পগুলোতে বিদেশি প্রকৌশলীদের পাশাপাশি তাদের যোগ্যতা ও মেধার স্বাক্ষর রাখছেন। দেশের তরুণরা আজ ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকার বৈদেশিক মুদ্রা উপার্জন করতে পারছে।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অডিটরিয়ামে রোববার (১৩ নভেম্বর) দুপুরে অনুষ্ঠিত এক অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র টিটু। 

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের (মপই) অধ্যক্ষ মো. শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কারিগরি শিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালক ড. উম্মে আফসারী জহুরা (উপ-সচিব), ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব ও মসিক নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল হক প্রমুখ। 

পলিটেকনিক ইনস্টিটিউটের অভ্যন্তরীণ রাস্তা-ড্রেনসহ অন্যান্য সমস্যা সমাধানসহ যেকোনো প্রয়োজনে সিটি করপোরেশন ও তিনি পাশে থাকবেন বলে আশ্বাস দিয়েছেন মসিক মেয়র ইকরামুল হক টিটু।

অভিভাবকরা বলেন, এক শিফটের শিক্ষক ভাগ করে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে দ্বিতীয় শিফট চালানো হচ্ছে। তারা অবিলম্বে শিক্ষক সংকট দূরীকরণ, অবকাঠামো সমস্যা সমাধানে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও শিক্ষা উপকরণ যন্ত্রপাতি প্রদানসহ অন্যান্য সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

এ সময় পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক, অভিভাবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।