ঢাকা Wednesday, 24 April 2024

ফরিদপুরে বিআরটিসি বাসও বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:15, 11 November 2022

আপডেট: 20:51, 11 November 2022

ফরিদপুরে বিআরটিসি বাসও বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

ফরিদপুরে মহাসড়কে থ্রি-হুইলার বন্ধের দাবিতে শুরু হয়েছে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই পরিবহন ধর্মঘট আগামী শনিবার রাত ৮টা পর্যন্ত চলবে। ধর্মঘটে বাস-মিনিবাসের পর এবার বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসও বন্ধ রাখা হয়েছে।

সকাল থেকে ফরিদপুর নতুন বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায় বিআরটিসির বাস কাউন্টার বন্ধ। পাশাপাশি দূরপাল্লার যাত্রীবাহী বাস ও মিনিবাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

ফরিদপুর বিআরটিসি বাস পরিবহনের সহকারী পরিচালক মামুন হাসান গণমাধ্যমকে বলেন, শুক্র ও শনিবার ফরিদপুর থেকে সব পথে বিআরটিসি বাস চলাচল বন্ধ থাকবে। মহাসড়কে সব প্রকার অবৈধ থ্রি-হুইলার বন্ধের দাবিতে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে। আমরাও এ দাবির প্রতি সংহতি প্রকাশ করছি।

এর আগে, ১০ নভেম্বরের মধ্যে বেশ কিছু দাবির বাস্তবায়ন চেয়ে জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের প্যাডে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম নাসির স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়।

এতে জানানো হয়, দাবি বাস্তবায়ন না হলে ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত টানা ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলবে।

ফরিদপুরে বিএনপির গণসমাবেশের সমন্বয়কারী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ গণমাধ্যমকে বলেন, আগামীকাল ফরিদপুরে বিএনপির গণসমাবেশ। অন্যান্য জেলাগুলোর মতো সমাবেশের আগের দিন পরিবহন ধর্মঘটের ডাক দিয়ে সরকার প্রমাণ করল তারা যা চাইছে, সেভাবেই সব পরিচালিত হচ্ছে। এর একটাই উদ্দেশ্য, বিএনপির গণসমাবেশে বাধা দেওয়া। কিন্তু কোনো বাধাই সমাবেশে মানুষের অংশগ্রহণ ঠেকাতে পারবে না।