ঢাকা Friday, 19 April 2024

গাইবান্ধায় বাসদ-মার্কসবাদীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 23:42, 7 November 2022

গাইবান্ধায় বাসদ-মার্কসবাদীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সোভিয়েত সমাজতান্ত্রিক রুশ বিপ্লবের ১০৫তম ও বাসদের (মার্কসবাদী) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার (৭ নভেম্বর)। দিবসটি উপলক্ষে গাইবান্ধা জেলা বাসদের (মার্কসবাদী) উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।  

পরে দলীয় কার্যালয়ের সামনে জেলা কমিটির আহবায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা, জেলা কমিটির সদস্য গোলাম সাদেক লেবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, মাহবুবুর রহমান খোকা প্রমুখ। 

বক্তারা বলেন, আজকের শাসনব্যবস্থায় এই সরকার স্বৈরাচারী ও ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে, যেখানে মানুষ চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। মানুষের বেঁচে থাকার ন্যূনতম অধিকারটুকু নেই। এই পুঁজিবাদী শাসনব্যবস্থায় পুলিশ, প্রশাসন শ্রমজীবী জনগণের টাকায় বেতন নিয়ে মালিকের মুনাফা পাহারা দেয়। ফলে আজকের দিনের সকল সংকট থেকে মুক্তি পেতে এই শোষণমূলক, অমানবিক ব্যবস্থাকে ভেঙে সমাজতান্ত্রিক সমাজ বিনির্মাণের সংগ্রামে শ্রমজীবী মানুষকে সর্বশক্তি নিয়োগ করতে হবে। 

বক্তারা বাসদ (মার্কসবাদী) জেলা নেতা গোলাম সাদেক লেবুসহ অন্যান্য নেতাকর্মী এবং সাধারণ মানুষের নামে রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনে করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারেরও দাবি জানান।