ঢাকা Friday, 19 April 2024

চাটখিলে স্কুলছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক আটক

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:11, 7 November 2022

চাটখিলে স্কুলছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক আটক

নোয়াখালীর চাটখিল উপজেলায় নবম শ্রেণির এক ছাত্রীকে (১৪) যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষককে আটক করেছে পুলিশ। এদিকে অভিযুক্ত শিক্ষকের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এই ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন এবং অভিযুক্ত শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, নোয়াখলা ইউনিয়নের তালতলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রোববার (৬ নভেম্বর) সকালে এই কর্মসূচি পালন করে। এর আগে শনিবার (৫ নভেম্বর) সকালে প্রাইভেট পড়তে গেলে বিদ্যালয়ের নবম শ্রেণির ওই ছাত্রীকে যৌন হয়রানি করেন একই বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক মো. সাইফুল ইসলাম (৩২)। তিনি ওই ইউনিয়নের করিহাটি গ্রামের হোসাইন আহম্মদের ছেলে।

এ বিষয়ে তালতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার পাল জানান, শনিবার সকালে তালতলা উচ্চ বিদ্যালয়ের একটি ভবনে গণিত শিক্ষক মো. সাইফুল ইসলামের কাছে প্রাইভেট পড়তে যায় নবম শ্রেণির এক শিক্ষার্থী। সেখানে শিক্ষক সাইফুল ইসলাম ওই ছাত্রীকে যৌন হয়রানি করেন। কে বা কারা ভিডিওটি গোপনে মোবাইল ফোনে ধারণ করে। পরে আমি বিষয়টি জানতে পারি। রোববার সকালে স্কুলে গিয়ে দেখি অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শেষে সড়ক অবরোধ করেছে। পরবর্তীকালে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চাটখিল থানার ওসি মো. গিয়াস উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্ত শিক্ষককে আটক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি। 

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া জানান, ঘটনাটি সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।