ঢাকা Wednesday, 24 April 2024

বরিশাল থেকে লঞ্চ চলাচল শুরু, কাল থেকে চলবে বাস

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:34, 6 November 2022

বরিশাল থেকে লঞ্চ চলাচল শুরু, কাল থেকে চলবে বাস

বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। একই সঙ্গে ভোলা-বরিশাল রুটে চলছে স্পিডবোট। তবে অভ্যন্তরীণ রুটে এখনো লঞ্চ চলাচল শুরু হয়নি। অন্যদিকে বরিশালের অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে আগামীকাল রোববার (৬ নভেম্বর) থেকে বাস চলাচল শুরু হবে বলে জানা গেছে। নগরীতে থ্রি-হুইলারসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ শনিবার (৫ নভেম্বর) বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষে যান চলাচলের এই খবর জানা যায়। 

এ বিষয়ে বিআইডব্লিউটিএ বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, শুক্রবার থেকে বন্ধ থাকা অভ্যন্তরীণ রুটের লঞ্চগুলো শনিবারও চলাচল করেনি। তবে বরিশাল নদীবন্দর থেকে ঢাকার উদ্দেশে সুন্দরবন-১১, প্রিনেস আওলাদ ও পারাবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে যথাসময় ছেড়ে যাবে আজ।

লঞ্চ মালিক সমিতির সদস্য সাইফুল ইসলাম পিন্টু বলেন, বরিশাল থেকে আজ তিনটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। তবে যাত্রীসংখ্যা অত্যন্ত কম বলে জানান তিনি। 

এদিকে বরিশাল ডিসি ঘাট থেকে স্পিডবোট পরিচালনার দায়িত্বে থাকা মো. তারেক জানান, বিকেল ৪টার পরে ভোলা থেকে স্পিডবোট চলাচল স্বাভাবিক হওয়ায় তারাও নিয়ম অনুযায়ী বরিশাল থেকে বোট চালাচ্ছেন। 

বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে রাতে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাবে না বলে জানান বাস মালিক সমিতির সভাপতি গোলাম মাশরেক বাবলু। তিনি বলেন, আমাদের আল্টিমেটাম ছিল রোববার সকাল ৬টা পর্যন্ত। তাই এর আগে বাস চলাচল সম্ভব নয়।

এদিকে বাস কাউন্টারগুলোর দায়িত্বে থাকা স্টাফরা জানান, অনেকেই ঢাকা যাওয়ার জন্য টার্মিনালে এসেছেন। তবে বাস চলাচল না করায় তারা ফিরে যাচ্ছেন। আবার অনেকে রোববার সকালের অগ্রিম টিকেট কিনেছেন।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউছার হোসেন শিপন জানান, আগামীকাল সকাল ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখার আল্টিমেটাম দেয়া আছে। সেটা বাড়ানো হবে কি না তার রাতে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।