ঢাকা Thursday, 18 April 2024

বগুড়ায় ছাত্রীকে ধর্ষণের মামলায় গ্রেফতার শিক্ষক

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:37, 2 November 2022

আপডেট: 19:29, 2 November 2022

বগুড়ায় ছাত্রীকে ধর্ষণের মামলায় গ্রেফতার শিক্ষক

বগুড়ায় কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে সরকারি আজিজুল হক কলেজের এক সহযোগী অধ্যাপককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ওই শিক্ষকের নাম জিন্নাতুল ইসলাম প্রামানিক (৫৩)।

মঙ্গলবার (১ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ভুক্তেভোগী ছাত্রীর করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (২ নভেম্বর) সকালে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন। 

গ্রেফতারকৃত জিন্নাতুল ইসলাম প্রামাণিক (৫৩) শহরের চকসূত্রাপুরের রানারসিটি আবাসিক এলাকার বাসিন্দা। তিনি বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিন্নাতুলের কাছে প্রায় চার বছর ধরে প্রাইভেট পড়েন ভুক্তভোগী ছাত্রী। এ সময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে ভুক্তভোগী শিক্ষার্থীর কিছু নগ্ন ছবি ও ভিডিও ধারণা করে জিন্নাতুল।

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ, সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাকে শারীরিক সম্পর্ক করতে বাধ্য করে জিন্নাতুল। এভাবে দীর্ঘদিন ধরে নির্যাতন করে আসছিলেন তিনি। চলতি বছরের ১০ অক্টোবর নিজ বাড়িতে জিন্নাতুল সর্বশেষ তাকে ধর্ষণ করে। এতে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী জানান, ভুক্তভোগী ছাত্রী অন্তঃসত্ত্বার বিষয়টি জানতে পেরে গত ৩১ অক্টোবর স্থানীয় একটি রেস্টুরেন্টে ডেকে নেন জিন্নাতুল। এ সময় সেখানে সন্তান নষ্টের জন্য হুমকি দেন।

তিনি আরও জানান, এসব অভিযোগ নিয়ে মঙ্গলবার ভুক্তভোগী ছাত্রী সদর থানায় আসেন। তার অভিযোগে একই দিন সন্ধ্যার দিকে সহকারী অধ্যাপককে নিজ বাসা থেকে আটক করা হয়। পরে রাতে এ ঘটনায় মামলার পর তাকে গ্রেফতার দেখানো হয়েছে। বুধবার জিন্নাতুলকে আদালতে পাঠানো হবে।