ঢাকা Friday, 26 April 2024

উপ-নির্বাচন: চিলমারীতে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 22:50, 1 November 2022

উপ-নির্বাচন: চিলমারীতে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

রাত পার হলেই আগামীকাল শুরু হবে কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচন। ইতোমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার দিনভর ভোট কেন্দ্র গুলোতে পুলিশ পাহারায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সহ যাবতীয় নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও মঙ্গলবার থেকে ভোট কেন্দ্রে অবস্থান নিয়েছে। এছাড়াও ঝুকিপূর্ণ কেন্দ্র সমূহে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উপজেলা পরিষদ উপ-নির্বাচনকে ঘিরে গোটা উপজেলায় উৎসবের আমেজ বিরাজ করছে।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ ইকবাল হোসেন জানান, ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণের লক্ষ্যে ৬টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রে ২৯২টি ভোট কক্ষের জন্য ৪৫জন প্রিজাইডিং অফিসার, ২৯২ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৫৮৪ জন পোলিং অফিসার নিয়োগ দান পূর্বক তাদের স্ব-স্ব ভোট কেন্দ্রে প্রেরন করা হয়েছে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে উপজেলায় মোট ৫শ ৪০জন আনছার, প্রায় ৩শ জন পুলিশ, ২প্লাটুন বিজিবি ও কাম্য সংখ্যক র‌্যাব কাজ করছে। এছাড়াও ৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তব্যরত রয়েছেন। 

বুধবার সকাল ৮টা থেকে ৪৫টি কেন্দ্রে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এসব ভোট কেন্দ্রে উপজেলার ৪৮হাজার ৮৩৩ জন পুরুষ ও ৫১হাজার ৫৫০জন মহিলা মিলে মোট ১লক্ষ ৩৮৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ।