ঢাকা Friday, 19 April 2024

রংপুরে স্কুলের ম্যানেজিং কমিটি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল ছাত্রের 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:47, 11 October 2022

রংপুরে স্কুলের ম্যানেজিং কমিটি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল ছাত্রের 

রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালি ইউনিয়নের খেতাবের পাড়া পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষকদের মধ্যে সংঘর্ষে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পীরগঞ্জ থানার ওসি, পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন। 

সংঘর্ষের ঘটনায় সহকারী স্কুলশিক্ষক আনোয়ারুল ইসলামসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। রংপুর পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, খেতাবের পাড়া পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষক নুরন্নবী গ্রুপের সঙ্গে সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলাম গ্রুপের প্রথমে কথাকাটাকাটি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। দেড় ঘণ্টার এই সংঘর্ষে দুই পক্ষ লাঠি, বল্লম, ছোরাসহ বিভিন্ন অস্ত্র ব্যবহার করে।

এ সময় ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী আকাশ বল্লমের আঘাতে ঘটনাস্থলে নিহত হয়। খবর পেয়ে পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়ালের নেতৃত্বে পুলিশ ফোর্স ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় সংঘর্ষকারীরা পুলিশের ওপর চড়াও হলে ওসি, এসআই আকতার, দুই মহিলা পুলিশসহ ৩০ জন আহত হন। পরে রংপুর থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, নিহত স্কুলছাত্রের লাশ উদ্ধার করে পীরগঞ্জ থানায় আনা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামসহ চারজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।