ঢাকা Thursday, 25 April 2024

প্রয়োজনে সরকার র‍্যাবের সংস্কার করবে : নতুন ডিজি খুরশীদ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:26, 3 October 2022

প্রয়োজনে সরকার র‍্যাবের সংস্কার করবে : নতুন ডিজি খুরশীদ

ছবি: সংগৃহীত

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-এর নতুন মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, র‌্যাবের সংস্কারের বিষয়টি তাদের দেখার বিষয় নয়। র‌্যাবে কী সংস্কার হবে, কী হবে না- সেটা সরকারের বিষয়। প্রয়োজন মনে করলে সরকার র‌্যাবের সংস্কার করবে। তবে আমি ব্যক্তিগতভাবে র‌্যাবের সংস্কারের কোনো প্রয়োজন দেখি না।

রোববার (২ অক্টোবর) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।

নতুন এই ডিজি বলেন, মার্কিন নিষেধাজ্ঞার বিষয়টি সরকার মোকাবিলা করছে। তারা আমাদের কাছে যেসব প্রশ্ন করেছে, যেসব বিষয় তারা জানতে চেয়েছে, আমরা যথাযথভাবে তার জবাব দিয়েছি। আমরা জবাব দেয়ার পর তারা আর কোনো প্রশ্ন করতে পারেনি।  

এম খুরশীদ হোসেন বলেন, র‌্যাব আইন-কানুন মেনে সরকারের নির্দেশ পালন করে। আমরা দেশের জন্য, দেশের মানুষের জন্য, দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য, প্রধানমন্ত্রী যে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন সেটা বেগবান রাখতে কাজ করে যাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে, বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক। এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।