ঢাকা Friday, 26 April 2024

নোয়াখালীতে হঠাৎ ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপ লণ্ডভণ্ড

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:58, 1 October 2022

আপডেট: 22:59, 1 October 2022

নোয়াখালীতে হঠাৎ ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপ লণ্ডভণ্ড

নোয়াখালীর কবিরহাট চাপরাশিরহাট ইউনিয়নে হঠাৎ আঘাত হানা ঘূর্ণিঝড়ে একটি পূজামণ্ডপ লণ্ডভণ্ড হয়ে গেছে। এ সময় আহত হয়েছেন অন্তত পাঁচজন।

শনিবার (১ অক্টোবর) ভোর ৬টার দিকে চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কবিরহাট থানার ওসি মো. রফিকুল ইসলাম। 

ওই পূজামণ্ডপের সভাপতি রাজন চন্দ্র পাল জানান, শনিবার ভোর ৬টার দিকে প্রচণ্ড ঘূর্ণিঝড়ে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে নির্মিত প্যান্ডেল উড়ে যায়। এ সময় দুর্গা প্রতিমার মাথা ভেঙে পড়ে ও অন্যান্য প্রতিমার হাতসহ সাজসজ্জা বিনষ্ট হয়।

তিনি আরো জানান, হঠাৎ ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপের প্রধান গেট দুমড়ে-মুচড়ে গেছে। বৈদ্যুতিক আলোকসজ্জা বজ্রপাতে জ্বলে যায়। আহত পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

সার্বিক পরিস্থিতি বিবেচনায় বর্তমানে নাথ মন্দিরের মূল ভবনে নতুন করে দুর্গাপূজা উদযাপনের আয়োজন করা হচ্ছে বলে জানান রাজন চন্দ্র পাল। 

ওসি মো. রফিকুল ইসলাম বলেন, শনিবার সকালে খবর পেয়ে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রমের ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন করা হয়েছে। দুর্গাপূজা উদযাপনে নতুনভাবে মণ্ডপ কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।