ঢাকা Tuesday, 23 April 2024

কুষ্টিয়ায় জমি-সংক্রান্ত জেরে চাচা খুন, ভাতিজা আটক

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: 01:21, 25 September 2022

কুষ্টিয়ায় জমি-সংক্রান্ত জেরে চাচা খুন, ভাতিজা আটক

কুষ্টিয়া সদরের বিত্তিপাড়া এলাকায় গতকাল গজনবীপুর গ্রামের মাঠ থেকে গলায় ফাঁস ও পা বাঁধা অবস্থায় মফিজ মন্ডল (৬০) নামে এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার খাইরুল ইসলাম।  কুষ্টিয়া জেলা পুলিশের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে জেলা পুলিশ সুপার খাইরুল আলম বলেন, মফিজ মন্ডল ও অভিযুক্ত আব্দুল আজিজ সম্পর্কে পরস্পর ভাই ও ভাতিজা। নিহত মফিজ মন্ডলের সাথে অনেকদিন ধরে জমিজমা-সংক্রান্ত জের ও দ্বন্দ্ব ছিল। নিহত মফিজের বাড়ির জমি তার ভাইদের নিকট বিক্রয় করে কিন্তু বাড়ির জমি দখল না দেয়ায় ভাতিজা মফিজ মন্ডলকে হত্যা করে বাড়ির জমি দখল নেয়ার পরিকল্পনা করে।

গত ২২ তারিখে রাত অনুমান সাড়ে ৭টার সময় গজনবীপুর একটি চায়ের দোকানে চা খেতে গেলে নিহত মফিজকে কৌশলে ডেকে ফাঁকা মাঠের মধ্যে নিয়ে যায় ৩/৪ জন ব্যক্তি। তারা মফিজের দুই পা ও গলায় দড়ি দিয়ে প্যাঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনার ওইদিন বিকেলে ইবি থানায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে বলেও জানান তিনি।

এসপি খাইরুল আরও বলেন, উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত আব্দুল আজিজ ওরফে খয়বারকে পুলিশ গ্রেফতার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে জড়িয়ে এই হত্যাকাণ্ডের বিষয় স্বীকার করে। এদিকে, ঘটনায় জড়িত অন্যান্য আসামিকে গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

প্রেসবিফিংয়ের সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।