ঢাকা Friday, 19 April 2024

সুনামগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, নিখোঁজ ৩

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:00, 23 September 2022

সুনামগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, নিখোঁজ ৩

সুনামগঞ্জের জামালগঞ্জের সুরমা নদীতে বাল্কহেডের ধাক্কায় বালু বোঝাই নৌকাডুবির ঘটনায় তিন শ্রমিক নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে জামালগঞ্জ সদর ইউনিয়নের সংবাদপুর গ্রামের কাছে এ ঘটনা ঘটে। এই ঘটনায় বাল্কহেড জব্দ ও চারজনকে আটক করেছে পুলিশ।

নিখোঁজ রয়েছেন জামালগঞ্জের নজাতপুর গ্রামের তোলা মিয়া (৫০), কুকড়াপশি গ্রামের এনামুল হক (১৮) ও দিরাই উপজেলার মুরাদপুর গ্রামের হেলাল মিয়া (২২)।

পুলিশ জানায়, জামালগঞ্জ থেকে একটি বালু বোঝাই নৌকা সুরমা নদী দিয়ে শান্তিগঞ্জে যাচ্ছিল। অপরদিকে বাল্কহেডটি জামালগঞ্জের গজারিয়া এলাকা থেকে দুর্ভলপুরের উদ্দেশে আসছিল। পথে সুরমা নদীর সংবাদপুর গ্রামের কাছে বাল্কহেডটি বালু বোঝাই নৌকাকে ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকার ওপরে থাকা তিন শ্রমিক সাঁতরে তীরে ওঠেন। তবে নৌকার ভেতরে থাকা তিন শ্রমিক পানিতে তলিয়ে যান। খবর পেয়ে রাতেই জামালগঞ্জ থানার পুলিশ সুরমা নদীর দুর্ভলপুরের ঘাট থেকে বাল্কহেডটি জব্দ করে এবং বাল্কহেডের চার শ্রমিককে আটক করে।

নৌকাডুবির ঘটনা নিশ্চিত করে জামালগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানান, বাল্কহেডের ধাক্কায় সুরমা নদীতে বালু একটি বোঝাই নৌকা ডুবে গেছে। এতে তিন শ্রমিক নিখোঁজ রয়েছে। বাল্কহেডটি জব্দ করা হয়েছে এবং চার জনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, নিখোঁজদের উদ্ধারের জন্য সুনামগঞ্জের ফায়ার সার্ভিসকে অনুরোধ করা হয়েছে। ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল উদ্ধার অভিযানের জন্য আসছে।