ঢাকা Wednesday, 17 April 2024

ফুটবলার আঁখির বাবাকে হুমকি দেয়া দুই পুলিশ সদস্য ক্লোজড

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:30, 23 September 2022

ফুটবলার আঁখির বাবাকে হুমকি দেয়া দুই পুলিশ সদস্য ক্লোজড

আঁখি খাতুনের বাবা-মা ও ভাই। ডানে আঁখি খাতুন

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দলের সদস্য আঁখি খাতুনের হুমকি দেয়া ও শাসানোর অভিযোগে দুই পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল (বিপিএম-বার) এ নির্দেশ দেন।

এই দুই পুলিশ সদস্য হলেন - শাহজাদপুর থানার এএসআই মামুনুর রশিদ ও কনস্টেবল আবু মুসা। 

সংবাদমাধ্যমকে পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, নারী ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় এএসআই ও কনস্টেবলকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ঘটনাটি তদন্তে সহকারী পুলিশ সুপারকে (শাহজাদপুর সার্কেল) নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, আঁখি খাতুনকে বরাদ্দ দেয়া খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমির দখল নিয়ে সম্প্রতি আদালতে মামলা করেন হাজী মকরম প্রামাণিক নামে এক ব্যক্তি। ওই মামলায় আঁখিসহ পাঁচজনকে বিবাদী করা হয়। বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে মামলার নোটিশ নিয়ে এএসআই মামুনুর রশিদ ও কনস্টেবল আবু মুসা তার গ্রামের বাড়ি শাহজাদপুরের পারকোলায় যান। এ সময় আঁখির বাবা আক্তার হোসেনকে নোটিশে স্বাক্ষর করতে বললে তিনি অস্বীকৃতি জানান। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে আঁখির বাবাকে তারা থানায় নিয়ে যাওয়ার হুমকি দেন।

এ বিষয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। পরে বৃহস্পতিবার সকালে সহকারী পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) আঁখির বাবার বাড়ি গিয়ে বিষয়টি নিয়ে কথা বলেন।

এ বিষয়ে নারী সাফ চ্যাম্পিয়ন দলের রক্ষণভাগের সদস্য আঁখি বলেন, সরকারিভাবে আমাকে দেয়া জমির বিষয়ে একটি পেপার নিয়ে থানা পুলিশ গিয়ে আমার বাবাকে শাসিয়েছে। তারা একটি কাগজে সই করতে বলার পর বাবা নাজি না হলে থানায় নিয়ে যাবে বলেছে।

আঁখির বাবা আক্তার হোসেন বলেন, আমি কোনো মামলার বাদী বা আসামি নই। আমি পুলিশকে বলেছি, আপনারা ইউএনও মহোদয় বা ডিসি স্যারের সাথে কথা বলেন। তখন আমার সাথে অসদাচারণ করেছে তারা। আর এক পুলিশ সদস্য আমাকে ধরে নিয়ে যাবে বলেছে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, ফুটবলার আঁখির জন্য ১ নম্বর খাস খতিয়ানের একটি জমি বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু সম্প্রতি হাজী মকরম প্রামাণিক নামে এক ব্যক্তি ওই জমিটি তার দখলে রয়েছে দাবি করে মামলা করেছেন। তবে মামলায় তিনি ওই জমির মালিকানা দাবি করেননি। মামলার তফসিলে খতিয়ানও উল্লেখ করেননি। প্রকৃতপক্ষে আঁখিকে দেয়া জমিটি ১ নম্বর খাস খতিয়ানভুক্ত। আঁখির পরিবার যাতে ওই জমি না পায়, সেজন্য একটি চক্র এ মামলা করিয়েছে।

এর আগেও আঁখি খাতুনকে সরকারিভাবে একটি জমি বরাদ্দ দেয়া হয়েছিল। সেই জমির মালিকানা দাবি করে শাহজাদপুরের একজন ব্যবসায়ী মামলা করেন। পরে বিবদমান জমির বরাদ্দ বাতিল করা হয়।

ওই ঘটনার পর প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ শাহজাদপুর পৌর এলাকার দ্বাবারিয়া মৌজায় খাস খতিয়ানভুক্ত ৮ শতক জমি বরাদ্দ দেন আঁখির নামে। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে আঁখির বাবা-মায়ের হাতে ওই জমির দলিল হস্তান্তর করা হয়।