ঢাকা Thursday, 25 April 2024

সাতক্ষীরায় হত্যার চারদিন পর মাথা উদ্ধার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:31, 4 September 2022

আপডেট: 20:32, 4 September 2022

সাতক্ষীরায় হত্যার চারদিন পর মাথা উদ্ধার

ছবি সংগৃহীত

সাতক্ষীরায় চা বিক্রেতা ইয়াসিন আলীর বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেছে র‌্যাব। রোববার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের লেকভিউ সংলগ্ন সাতক্ষীরা বাইপাস সড়কের কালভার্টের নিচ থেকে বস্তাবন্দি অবস্থায় মাথাটি উদ্ধার করা হয়।

এর আগে ৩১ আগস্ট সকাল ৯টার দিকে বাইবাস সড়ক সংলগ্ন বকচরা এলাকার একটি জলাশয় থেকে সুলতানপুরের চায়ের দোকানদার ইয়াসিন আলীর মাথাহীন মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় রাস্তায় পড়ে থাকা রক্তাক্ত জুতা দেখে তার স্ত্রী তাছলিমা খাতুন নিহতের পরিচয় সনাক্ত করেন।

চাঞ্চল্যকর এই হত্যার ঘটনায় র‌্যাব-৬-এর সদস্য রোববার ভোররাতে অভিযান চালিয়ে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর খালচর বস্তির নিজবাড়ি থেকে হত্যার মূল পরিকল্পনাকারী ভ্যানচালক শেখ জাকির হোসেনকে আটক করে। জিজ্ঞাসাবাদে সে হত্যার দায় স্বাকীর করে। জাকিরের বাবার নাম মৃত বাচ্চু শেখ।

রোববার র‌্যাব-৬-এর অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদের নেতৃত্বে র‌্যাব-৬-এর একটি দল আসামি জাকির হোসেনকে নিয়ে নিহত ইয়াসিনের মাথা উদ্ধারে অভিযানে নামে। পরে সকাল সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা বাইপাস সড়কের কালভার্টের নিচ থেকে বস্তাবন্দি অবস্থায় ইয়াসিনের মাথা উদ্ধারে সক্ষম হয় র‌্যাব।

পরে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের সামনে বাইপাস সড়কে প্রেস ব্রিফিং করে র‌্যাব। এ সময় র‌্যাব-৬-এর অধিনায়  লে. কর্নেল মোসতাক আহমেদ জানান, টাকা সংক্রান্ত লেনদেনের কারণে চা বিক্রেতা ইয়াসিনকে একাই হত্যা করে জাকির হোসেন। পাওনা টাকা না দেয়ায় ১৫ দিন আগে থেকে সে হত্যার পরিকল্পনা করে। এর জন্য শহরের কামাননগর এলাকা থেকে একটি ধারাল চাপাতি কেনে সে।

হত্যার দিন ইয়াসিনকে রাত ৯টার দিকে নতুন একটি ব্যবসার কথা বলে চায়ের দোকান থেকে ডেকে নেয় ভ্যানচালক জাকির হোসেন। সুযোগ বুঝে রাত ১২টার দিকে শহরের বাইপাস সড়কে তাকে চাপাতি দিয়ে দেহ থেকে মাথা দ্বিখণ্ডিত করে হত্যা করে জলাশয়ে ফেলে দেয়। পরে গোসল করে জাকির নির্বিঘ্নে বাড়িতে চলে যায়। হত্যায় ব্যবহৃত চাপাতিটি উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানান র‌্যাব-৬-এর অধিনায়ক।