ঢাকা Friday, 26 April 2024

রাঙ্গামাটিতে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:23, 30 August 2022

আপডেট: 18:54, 30 August 2022

রাঙ্গামাটিতে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

রাঙ্গামাটি সদর উপজেলায় একই স্থানে মঙ্গলবার (৩০ আগস্ট) পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে বিএনপি ও আওয়ামী লীগ। এই কর্মসূচিকে কেন্দ্র করে দুই দলের নেতাকর্মীদের মুখোমুখি পরিস্থিতি এড়াতে ওই স্থানে ১৪৪ ধারা জারি করেছেন জেলা প্রশাসন।

সোমবার (২৯ আগস্ট) রাত ১টার দিকে রাঙ্গামাটি সদরের ইউএনও’র ফেসবুক পেইজের এক পোস্টে এ তথ্য জানানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গরবার (৩০ আগস্ট) রাঙ্গামাটি সদর উপজেলার পৌরসভাস্থ ভেদভেদী বাজার এলাকায় জ্বালানি তেল, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি গ্রহণ করছে। অন্যদিকে একই স্থানে একই তারিখ ও একই সময়ে আওয়ামী লীগও সভা-সমাবেশ আয়োজন করার সংবাদ পাওয়া গেছে।

দেশের বৃহত্তর দুই দলের কর্মসূচির কারণে জনজীবনে অসুবিধা ও উপজেলার শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং অর্পিত ক্ষমতাবলে ৩০ আগস্ট ভোর ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত পৌরসভাস্থ-ভেদভেদী বাজার ও তার আশপাশের এলাকায় সব প্রকার সভা সমাবেশ, মিছিল, মিটিং, লোক সমাগম এবং চারজনের অধিক ব্যক্তির চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে উল্লিখিত স্থানে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধি অনুযায়ী ১৪৪ ধারা জারি করেন।