ঢাকা Friday, 19 April 2024

গাইবান্ধায় কৃষকদলের বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 23:59, 7 August 2022

গাইবান্ধায় কৃষকদলের বিক্ষোভ সমাবেশ

ভোলায় গুলিতে ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যু এবং জ্বালানি তেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (৭ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলা কৃষকদল একটি বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি বিএনপি অফিসের সামনে থেকে বের হয়ে পৌর পার্ক রোডে যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। পরে বিক্ষোভ মিছিলটি পুনরায় পার্টি অফিসের সামনে ফিরে আসে। সেখানেই নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করেন।

সমাবেশে সভাপত্বি করেন গাইবান্ধা জেলা কৃষক দলের সভাপতি ইলিয়াস হোসেন। সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুল, শহর বিএনপির আহ্বায়ক শহিদুজ্জামান শহিদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন বাবু, জেলা কৃষক দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। 

বক্তারা বলেন, সরকার বিরোধীদলের নেতাকর্মীকে জেল-জুলুম, নির্যাতন করেই এখন ক্ষ্যান্ত নয়, পুলিশকে গুলি করে হত্যার আদেশ দিচ্ছে। এ সরকারের বিরুদ্ধে যারাই কথা বলে তাদের ওপর শুরু হয় অত্যাচর-নির্যাতন, এমনকি হত্যা। তারা দেশের সকল হত্যার বিচারের দাবি জানান। 

বক্তারা আরো বলেন, সরকার দফায় দফায় দ্রব্যমূল্য বৃদ্ধি করছে। আবার নতুন করে সারসহ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করেছে। জনবিচ্ছিন্ন সরকার এসব নিয়ে তালবাহানা শুরু করেছে। তারা সার, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য কমানোর দাবি জানান।