ঢাকা রোববার, ০৭ আগস্ট ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

ফুলবাড়ীতে ট্রেনের টিকিট কালোবাজারি রোধে অভিযান

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৪, ৩ আগস্ট ২০২২

ফুলবাড়ীতে ট্রেনের টিকিট কালোবাজারি রোধে অভিযান

দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রেনের টিকিট কালোবাজারি রোধে অভিযান চালিয়ে এক চা দোকানীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (৩ আগষ্ট) দুপুর সাড়ে ১২ টায় ফুলবাড়ী স্টেশন এলাকার বিভিন্ন চা ও পানের দোকানে ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক মমতাজ বেগম রুনি।

এসময় প্লাটফর্মের মিলন চা ষ্টোলে অভিযান চালিয়ে বিভিন্ন রুটের ৮ টি টিকিট উদ্ধারসহ ওই ষ্টোরের সত্ত্বাধিকারী মিলন শেখ (৩৪) কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মিলন শেখ ওই এলাকার মৃত রমজান শেখের ছেলে।

অভিযানে দিনাজপুর র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানীর সদস্যরাসহ ক্যাব সদস্য ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক মমতাজ বেগম রুনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি হটলাইন নাম্বার রয়েছে। সেখানে প্রায় সময় ফুলবাড়ীতে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগ পাওয়া যায়। সেই অভিযোগে ভিত্তিতেই ফুলবাড়ী স্টেশনের বিভিন্ন পান ও চায়ের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় মিলন চা ষ্টোর থেকে আটটি টিকিট উদ্ধার করা হয়। ওই চা ষ্টোরের সত্ত্বাধিকারীকে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আরো কিছু দোকানী আমাদের নজরে আছে। আমরা সকল দোকানীসহ ওই এলাকার মানুষকে সর্তক করেছি। এ অভিযান অব্যাহত থাকবে।