ঢাকা Friday, 29 March 2024

নড়াইলে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেফতার তরুণ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:11, 17 July 2022

আপডেট: 23:40, 17 July 2022

নড়াইলে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেফতার তরুণ

নড়াইলের লোহাগড়ার দিঘলিয়া সাহাপাড়া এলাকায় মহানবী (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে কলেজ ছাত্র আকাশ সাহাকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার (১৬ জুলাই) রাতে খুলনা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আকাশ সাহা লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার অশোক সাহার ছেলে। এর আগে পুলিশ শুক্রবার আকাশ সাহার বাবা অশোক সাহাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন রোববার সকালে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পরে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া একটি পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে আকাশ সাহা নামে এক যুবকের বিরুদ্ধে।

এদিকে ফেসবুকে বিতর্কিত মন্তব্যের জেরে ওই দিন সন্ধ্যার পর স্থানীয় একটি মন্দির ও দিঘলিয়া বাজারের ৪ থেকে ৫টি দোকান ভাঙচুর এবং একটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এই ঘটনা গতকাল শনিবার নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ওই এলাকা পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ২০ হাজার করে টাকা এবং মন্দিরের মেরামতের তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছেন। সকলকে মিলেমিশে শান্তিপূর্ণ সহ অবস্থানের আহ্বান জানান।