ঢাকা Thursday, 18 April 2024

নদীতে পাথর তুলতে গিয়ে নিখোঁজের পরদিন লাশ উদ্ধার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:17, 5 July 2022

নদীতে পাথর তুলতে গিয়ে নিখোঁজের পরদিন লাশ উদ্ধার

পঞ্চগড়ে করতোয়া নদীতে পাথর তুলতে গিয়ে নিখোঁজ হওয়ার একদিন পর মো. লিনজু (১৮) নামে এক পাথরশ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। 

গতকাল সোমবার (৪ জুলাই) বিকেলে মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে রোববার বিকেলের ওই নদীতে পাথর তোলার সময় নিখোঁজ হন লিনজু। পাথর তোলার সময় ওই তরুণ নদীর পানিতে তলিয়ে যান বলে ধারণা স্থানীয়দের। নিহত লিনজু নিমনগর এলাকার সাবেদ আলীর ছেলে। তিনি মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সাবেদ আলীর পরিবারে অভাব-অনটনের কারণে ছোটবেলা থেকেই শ্রমিক হিসেবে কাজে করে আসছিল লিনজু। যে দিনগুলোতে শ্রমিকের কাজ পায় না সেই দিনগুলোতে নদীতে পাথর উত্তোলন করে লিনজু। বাবা সাবেদ আলী দ্বিতীয় বিবাহের কারণে লিনজু তার মামার বাড়িতে বসবাস করছিল। রোববার দুপুরের পর নদীতে পাথর তুলতে যান লিনজু। পাথর তোলার পর অন্য শ্রমিকরা বাড়ি ফিরলেও লিনজু বাড়িতে ফেরেননি। পরে পরিবারের সদস্যরা তাকে খুঁজতে বের হন।

পরে স্থানীয়দের সঙ্গে পঞ্চগড় ফায়ার সার্ভিসের সদস্যরাও নদীতে নেমে খোঁজ করেন। এরপর রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে নদীর প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি। পরে সোমবার বিকেল ৪টার দিকে তেলীপাড়া এলাকায় করতোয়া নদীতে ওই শ্রমিকের মরদেহ ভাসতে দেখেন স্থানীয়রা।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা তুষার কান্তি রায় বলেন, রোববার সন্ধ্যার পর থেকে করতোয়া নদীতে নেমে গভীর রাত পর্যন্ত খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। পরে রংপর থেকে ডুবুরি দল এনেও খুঁজে পাওয়া যায়নি। তবে নিহত লিনজু মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে আমরা জানতে পেরেছি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিঞা বলেন, পাথর তুলতে গিয়ে নিখোঁজ তরুণের মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।