ঢাকা Saturday, 20 April 2024

গ্রেপ্তার হয়নি শিহাব হত্যার আর কোন আসামি, পুলিশের ভূমিকায় প্রশ্ন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 21:07, 4 July 2022

আপডেট: 21:16, 4 July 2022

গ্রেপ্তার হয়নি শিহাব হত্যার আর কোন আসামি, পুলিশের ভূমিকায় প্রশ্ন

টাঙ্গাইলে বহুল আলোচিত সৃষ্টি একাডেমিক স্কুলের ছাত্র শিহাব (১১) হত্যা মামলায় আর কোন আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। মামলার সাত দিন পরেও এজাহার ভূক্ত আর কোন আসামিকে গ্রেফতার করতে না পারায় মামলাটির বিষয়ে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে ভুক্তভোগী পরিবার। নিহত শিহাবের পরিবারের অভিযোগ, পুলিশ ইচ্ছা করেই অন্যান্য আসামিদের গ্রেপ্তার করছে না, তারা সৃষ্টির কাছে বিক্রি হয়ে গেছে, তাই আসামি গ্রেপ্তার হচ্ছে না।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন জানান, আসামিরা পলাতক রয়েছে, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অন্যদিকে পাঁচদিন রিমান্ড শেষে শিক্ষক আবু বকরকে আদালতে হাজির করা হয়েছে। পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুজিশিয়াল ম্যাজিস্ট্রেট সামছুল আলম তাকে কারাগারে প্রেরণ করেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোর্ট ইন্সপেক্টর তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিহাবের বাবা ইলিয়াস হোসেন বলেন, পুলিশ সৃষ্টির রিপনের কাছে বিক্রি হয়ে গেছে, তাই আর কোন আসামি গ্রেপ্তার হয় নাই। রিপনের এই লাশ কিনতে হবে, কিন্তু আমি আমার ছেলের লাশ বিক্রি করবো না। কারণ রিপনের দুর্নীতি ঢাকতে এই লাশ দরকার।

উল্লেখ্য, গত ২০ জুন শহরের সুপারি বাগান এলাকায় সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ভবনের সাত তলা থেকে শিহাব মিয়ার লাশ উদ্ধার করা হয়। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেড়বাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। শুরু থেকেই শিশুটিকে হত্যার অভিযোগ তুলে আসছিল তার পরিবার।

পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

ময়নাতদন্তের প্রতিবেদন প্রকাশের পর রবিবার বিকেলে র‌্যাব সাতজন শিক্ষক ও পুলিশ দুইজন শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে র‌্যাব তাদের কাছে গুরুত্বপূর্ণ কোনও তথ্য না পাওয়ায় তাদের সাতজনকে ছেড়ে দেয়।

পরে (২৭ জুন) নিহত শিহাবের মা বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হচ্ছেন- টাঙ্গাইলের সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক শিক্ষক আবু বক্কর, বিপ্লব, আশরাফ, মাসুদ, মতিন ও বিজন। পুলিশ মামলার আগে শিক্ষক নাসির ও আবু বক্করকে আটক করলেও মামলায় নাসিরের নাম না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।