ঢাকা Saturday, 20 April 2024

তরুণ প্রজন্মকে সম্পদ হিসেবে তৈরি করতে হবে : সাজেদুল হোসেন চৌধুরী

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 00:12, 3 July 2022

আপডেট: 00:13, 3 July 2022

তরুণ প্রজন্মকে সম্পদ হিসেবে তৈরি করতে হবে : সাজেদুল হোসেন চৌধুরী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দ্বিতীয় সভা শনিবার (২ জুলাই) বিকেলে স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু সভায় সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য সচিব স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, স্কুলের ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ হাবিবুর রহমান হাফিজল তফাদার, অভিভাবক সদস্য মোঃ কাউছার আহমেদ, রিফক মৃধা, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য মনোয়ারা বেগম, সাধারণ শিক্ষক প্রতিনিধি মোঃ শাহজাহান মিয়া, মন্টু কুমার মন্ডল, ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি পার্বতী রাণী ভৌমিক প্রমূখ। 

ম্যানেজিং কমিটির দ্বিতীয় সভায় শুরুতে স্কুলের শিক্ষক, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও শিক্ষর্থীদের পক্ষ থেকে সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এসময় ব্যক্তিগত অর্থায়নে পুরো বিদ্যালয়কে সিসি ক্যামেরার আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করায় সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তারা।
এসময় বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক নব-নির্বাচিত শিক্ষানুরাগী সদস্য হাবিবুর রহমান হাফিজল তফাদারকে স্কুলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

সভাপতির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বিদ্যালয়ের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ ও মেধাভিত্তিক শিক্ষার উপর গুরুত্বারোপ করে বলেন, ‘তরুণ প্রজন্ম আমাদের সম্পদ। তাদেরকে এখনই তৈরি করতে হবে। 

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের সময়ে যত স্কুল, কলেজ ও মাদরাসা সরকারি হয়েছে অতীতের কোনো সরকারের আমলে তা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। যার ফলে দেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের সুনাম বয়ে আনছে। 

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ স্বপ্নের পদ্মা সেতু প্রতিষ্ঠিত হয়েছে। যা সারা বিশ্বের কাছে আমাদের সক্ষমতাকে নতুন উচ্চতায় পৌছে দিয়েছে। 

সভায় অত্র বিদ্যালয়ের লেখার পড়ার মানোন্নয়নে অবকাঠামোসহ বিভিন্ন সম্যসা সমাধানের আশ্বাস প্রদান করেন তিনি। একইসঙ্গে সকলকে পবিত্র ঈদুল আযহার আগাম শুভেচ্ছা জানান তিনি।

সভায় বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন এবং পড়া-লেখার মান উন্নয়নে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।