ঢাকা Friday, 19 April 2024

ফুলবাড়ীতে ছেলের নির্যাতনে হাসপাতালে মা, ভয়ে বাড়িছাড়া বাবা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: 22:34, 30 June 2022

ফুলবাড়ীতে ছেলের নির্যাতনে হাসপাতালে মা, ভয়ে বাড়িছাড়া বাবা

হাসপাতালে চিকিৎসাধীন জহুরা বেগম

ছেলের হাতে নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন গর্ভধারিণী মা জহুরা বেগম (৬০)। একই কারণে ভয়ে বাড়িছাড়া জন্মদাতা পিতা তইজ উদ্দিন।

হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের কিসমতলালপুর গ্রামে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে ছেলের হাতে নির্যাতনের শিকার জহুরা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

তইজ উদ্দিন জানান, জমি ভাগাভাগিতে কমবেশি হওয়ায় তার ছোট ছেলে নবীউল ইসলাম গতকাল বুধবার (২৯ জুন) বিকালে জহুরা বেগমকে গালমন্দসহ শারীরিকভাবে নির্যাতন করে। ঘটনাটি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ সাংবাদিকদের মাঝে জানাজানি হলে নবীউল আরো ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার সকালে জহুরা বেগমকে বেদম মারধর করে। এতে আহত জহুরা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

জহুরা বেগম ও তার স্বামী তইজ উদ্দিন আরো বলেন, তারা বাড়ির ভিটাসহ ১৫৯ শতক জমি তাদের তিন ছেলে ও এক মেয়েকে হেবা দলিল করে দেন। কিন্তু হেবা করার সময় মেয়ের নাম দেয়াকে কেন্দ্র করে ছেলে নবীউল তাদের ওপর অত্যাচার শুরু করে। এই ঘটনায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের কাছে কয়েক দফা বিচারও হয়েছে। এতে আরো ক্ষিপ্ত হয়ে গতকাল বুধবার বিকালে তাদের বাড়িঘরে ভাঙচুর চালায় নবীউল। এসময় তাকে বাধা দিতে গেলে তইজ উদ্দিন ও জহুরা বেগমকে মারধর করে সে। এই ঘটনা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে, বৃহস্পতিবার আবারো নিজের মাকে মারধর করে গুরুতর আহত করে নবীউল।

তইজ উদ্দিন বলেন, তার স্ত্রী হাসপাতালে থাকলেও তিনি ছেলের ভয়ে বাড়িতে যেতে পারছেন না।

অভিযুক্ত নবীউল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি মারধরের কথা অস্বীকার করেন। তিনি বলেন, তার বাবা-মা তার বোনকে জমি দিয়েছেন। তাও আবার তার চেয়ে বেশি। সে কারণেই তাদের বাড়ি ছেড়ে চলে যেতে হবে। এই বাড়িতে তাদের থাকার প্রয়োজন নেই।

বিষয়টি নিয়ে খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান এনামুল হক জানান, এ বিষয়ে কয়েক দফা বিচার করেও কোনো সমাধান করা যায়নি। 

তিনি বলেন, বিচার করার পরও নবীউল ইসলাম ও তার ভাইয়েরা বাড়িতে তাদের বাবা-মায়ের ওপর অত্যাচার করেন।

এদিকে ছেলের হাতে নির্যাতিত জহুরা বেগম এই ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। তইজ উদ্দিন জানান, তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কথা বলে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।