ঢাকা Tuesday, 23 April 2024

রাজবাড়ীতে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:59, 30 June 2022

রাজবাড়ীতে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের কুম্বুলমাঠ এলাকায় এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার (২৯ জুন) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম ফয়েজুর বিশ্বাস ওরফে ফয়েজ মেম্বার (৫০)। তিনি পাংশা উপজেলার পাট্টা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য। তার বাবার নাম আবদুল হামিদ বিশ্বাস। ফয়েজুরের বাড়ি পাট্টা ইউনিয়নের বিলমণ্ডপ গ্রামে। তিনি দুই সন্তানের জনক। এর আগেও একবার তাকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছিল। 

জানা গেছে, প্রায় বছর ১০ আগে রাতে ফয়েজুর ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য দেবেশ শীলকে হত্যাচেষ্টা করা হয়। তাদের ফোন করে আঁধারকোটা মোড় নামক এলাকায় ডেকে নিয়ে গুলি করা হয়। সেসময় দেবেশ ঘটনাস্থলেই নিহত হন। বেঁচে যান ফয়েজুর। বুধবার বিকেলে তিনি বাহের মোড় বাজারে ছিলেন। এ সময় তার মোবাইল ফোনে কল আসে। ফোনে কথা বলার পর তিনি একটি ভ্যানে রওনা দেন। কিছুদূর যাওয়ার পর সাওরাইল ইউনিয়নের কুম্বুলমাঠ নামক এলাকায় পৌঁছালে কয়েকজন মুখোশধারী দুর্বৃত্ত তার গতি রোধ করে। তারা তাকে ভ্যান থেকে নামিয়ে গুলি করে।

পাট্টা ইউপি চেয়ারম্যান আবদুর রব মুনা বিশ্বাস বলেন, ২০১২ বা ২০১৩ সালের দিকে দুজন ইউপি সদস্যকে ডেকে নিয়ে গুলি করা হয়। দেবেশ নামে একজন ঘটনাস্থলেই মারা যান আর ফয়েজুর গুলিবিদ্ধ হলেও বেঁচে যান। দীর্ঘদিন চিকিৎসা গ্রহণ করার পর তিনি সুস্থ হন। বুধবার বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে তাকে গুলি করে হত্যা করা হয়। 

তিনি আরো বলেন, ফয়েজুর সক্রিয়ভাবে কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ছিলেন না। হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

ইউপি সদস্যকে হত্যার বিষয়টি নিশ্চিত করেন রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার (এএসপি) সুমন কুমার সাহা।