ঢাকা Thursday, 25 April 2024

কালীপুর স্কুল অ্যান্ড কলেজে পুলিশের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 01:08, 30 June 2022

কালীপুর স্কুল অ্যান্ড কলেজে পুলিশের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

চাঁদপুরের মতলব উত্তর থানা পুলিশের আয়োজনে উপজেলার কালীপুর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে মাদকসেবনের কুফল, বাল্যবিবাহ, ইভটিজিং, সাইবার ক্রাইমসহ সামাজিক বিভিন্ন অপরাধ প্রতিরোধে সচেতনতামূলক ও ফেসবুকের সুব্যবহার সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ জুন) সকালে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে অনুষ্ঠিত এই সভায় প্রধান বক্তা ছিলেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ  মাসুদ। আরো বক্তব্য রাখেন কালীপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এনামুল হক, সহকারী প্রধান শিক্ষক আ. কাদের মিয়া, এসআই রেদোয়ান প্রমুখ।

অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ মাসুদ বলেন, বাল্যবিবাহের কারণে মাতৃমৃত্যু ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে৷ শারীরিক ও মানসিক জটিলতার বাড়ছে৷ বর্তমানে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের মাঝে ব্যাপক হারে মাদকের ব্যবহার বাড়ছে। এতে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হচ্ছে। অনেকে বিভিন্ন অপরাধে জড়িয়ে যাচ্ছে। 

এসময় তিনি মাদকসেবনের কুফল, বাল্যবিবাহ, ইভটিজিং, সাইবার ক্রাইমসহ সামাজিক নানা অপরাধ প্রতিরোধে ভবিষ্যৎ প্রজন্মকে সচেতন থাকতে এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সুব্যবহার করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।